আসানসোল কাণ্ডের পর হাইকোর্টের দ্বারস্থ জিতেন্দ্র- পত্নী

কম্বল বিপর্যয়ে জিজ্ঞাসাবাদের জন্য আসানসোলের বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারির (Chaitali Tiwari)বাড়িতে যায় পুলিশ। তবে তাঁর ফ্ল্যাটের দরজায় তালা থাকায় ঘণ্টা খানেক বাড়ির সামনেই দাঁড়িয়ে থাকতে হয় পুলিশ আধিকারিকদের।

রাজ্য রাজনীতিতে এখন সবথেকে বেশি আলোচনায় আসানসোল কাণ্ড (Asansol Case)। এর আগে গত ১৪ ডিসেম্বর সন্ধ্যায় আসানসোল পুরসভার প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির (Jitendra Tiwari) স্ত্রী চৈতালি তিওয়ারির (Chaitali Tiwari) ওয়ার্ডে শিবচর্চা অনুষ্ঠানের আয়োজন হয়েছিল। অনুষ্ঠান শেষে প্রায় হাজার পাঁচেক কম্বল বিতরণের কথা ছিল। অনুষ্ঠানে অল্প সময়ের জন্য হাজির হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও (Shuvendu Adhikari)।কিন্তু তিনি মঞ্চ ছাড়ার কিছু সময় পরেই কম্বল নিতে হুড়োহুড়ি পড়ে যায়। তাতেই পদপিষ্ট হয়ে মৃ*ত্যু হয় ১ নাবালিকা-সহ ৩ জনের। পুলিশ জানিয়েছে ঐ অনুষ্ঠানের কোনও অনুমতি ছিল না। এরপর জিতেন্দ্র তিওয়ারি এবং তার স্ত্রী চৈতালি বিরুদ্ধে এফআইআর (FIR)দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। কম্বল বিপর্যয়ে জিজ্ঞাসাবাদের জন্য আসানসোলের বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারির (Chaitali Tiwari)বাড়িতে যায় পুলিশ। তবে তাঁর ফ্ল্যাটের দরজায় তালা থাকায় ঘণ্টা খানেক বাড়ির সামনেই দাঁড়িয়ে থাকতে হয় পুলিশ আধিকারিকদের। কিন্তু নোটিশ দিয়েও তাঁর দেখা পেল না পুলিশ। তবে উল্টো দিকে রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন চৈতালি তিওয়ারি (Chaitali Tiwari)।

মঙ্গলবার সকাল ১০টা নাগাদ আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি (সেন্ট্রাল ২) শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৭ সদস্যের একটি দল জিতেন্দ্র তিওয়ারির ফ্ল্যাটে যান। জিতেন্দ্রর স্ত্রী আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর চৈতালিকে জিজ্ঞাসাবাদ চেয়ে সময়ও দেওয়া হয়েছিল। কিন্তু ফ্ল্যাট তালাবন্ধ থাকায় পুলিশ আধিকারিকরা বাড়িতে প্রবেশ করতে বাধা পান। বেশ কিছুক্ষণ বাড়ির সামনেই অপেক্ষা করেন পুলিশ আধিকারিকরা। এরপর ফিরে যেতে হয় তাঁদের। তারপর রক্ষা কবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ চৈতালি। তিনি অভিযোগ করেন তদন্তের নামে হয়রান করা হতে পারে তাঁকে। এই আশঙ্কায় এবার আদালতে গেলেন। আসানসোল পুরসভার প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী। মঙ্গলবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে দায়ের হয়েছে মামলাটি। বুধবার মামলাটির শুনানি হতে পারে বলে জানা যাচ্ছে।

 

Previous articleশাহ বৈঠকে নিজের বিরুদ্ধে দায়ের মামলার তালিকা দিলেন শুভেন্দু, খোঁচা কুণালের
Next articleবিশ্বকাপ নিয়ে শান্তির ঘুম, ছবি পোস্ট মেসির