দমকল কর্মী নিয়োগের প্যানেল বাতিলের নির্দেশ আদালতের

লিখিত এবং মৌখিক পরীক্ষার পর নিয়োগ হয়েছিল বলে জানান হলেও তাতে অনিয়মের অভিযোগ তুলে রাজ্য ট্রাইবুনালে মামলা করেন কয়েকজন চাকরিপ্রার্থী। মামলাটি পরে হাইকোর্টে ওঠে।

রাজ্যের বুকে নানা দুর্নীতির অভিযোগ ওঠায় একের পর এক হুঁশিয়ারি দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার ৫৩ জনের প্রাথমিকে নিয়োগ বাতিল করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । এবার দমকল বিভাগে নিয়োগ (Fire Department Recruitment)নিয়ে প্রশ্ন উঠল। শুক্রবার বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ (Division Bench of Harish Tandon) জানিয়ে দেয় প্যানেল থেকে নিয়োগ করা যাবে না। আদালত স্পষ্ট জানিয়েছে নতুন গাইডলাইন মেনেই পাবলিক সার্ভিস কমিশন (PSC)-কে নিয়োগ করতে হবে।

প্রসঙ্গত ২০১৮ সালের জুন মাসে ফায়ার অপারেটর (Fire Operator)নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়। সেখানে প্রায় ১৫০০ কর্মী নিয়োগের কথা বলা হয়েছিল। লিখিত এবং মৌখিক পরীক্ষার পর নিয়োগ হয়েছিল বলে জানান হলেও তাতে অনিয়মের অভিযোগ তুলে রাজ্য ট্রাইবুনালে মামলা করেন কয়েকজন চাকরিপ্রার্থী। মামলাটি পরে হাইকোর্টে ওঠে। পাশাপাশি সংরক্ষিত তালিকাতেও দুর্নীতির অভিযোগ উঠলেও রাজ্য সরকারের তরফ থেকে তা অস্বীকার করা হয়। এরপর আদালত আজ সেই মামলায় জানিয়ে দেয় যে সব অভিযোগ শোনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। শুধু তাই নয় সবাই যাতে সুষ্ঠু ভাবে অভিযোগ যাতে জানাতে পারে তার জন্য নির্দিষ্ট একটি পোর্টাল তৈরি করতে হবে।সাত দিনের মধ্যে সেই সমস্যাগুলির সমাধান করতে হবে এবং পরবর্তী দু মাসের মধ্যে তালিকা তৈরির কাজ শেষ করতে হবে।

 

Previous articleঅশান্তি পাকিয়েও সমবায় নির্বাচনে গো-হারা বিজেপি, নন্দীগ্রামে জমি হারাচ্ছেন শুভেন্দু
Next articleবাড়ি বসেই লাইফ সার্টিফিকেট জমার সুবিধা, পেনশনভোগীদের জন্য নয়া উদ্যোগ রাজ্যের