বড়দিনের সকালে লালন শেখের বাড়িতে CID-র ফরেনসিক টিম, সংগ্রহ করলেন নমুনা   

লালনের বাড়ি থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করে সিআইডি-র ফরেনসিক বিশেষজ্ঞরা। যদিও তাঁরা এই বিষয়ে কোনও মন্তব্য করেননি।

রবিবার, বড়দিনে (Christmas) লালন শেখের (Lalan Seikh) বগটুইয়ের (Bogtui) বাড়িতে হাজির সিআইডির (CID) চার সদস্যের ফরেনসিক দল (Forensic Tram)। এদিন সকাল ১০টায় বগটুই গ্রামে পৌঁছন সিআইডির ফরেনসিক ল্যাবরেটরির চার সদস্যের একটি বিশেষ দল। লালনের বাড়ির সমস্ত কিছু খুঁটিয়ে পরীক্ষা করে তাঁরা। পাশাপাশি বাড়ি থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করে সিআইডি-র ফরেনসিক বিশেষজ্ঞরা। যদিও তাঁরা এই বিষয়ে কোনও মন্তব্য করেননি।

বগটুই গণহত্যায় অন্যতম অভিযুক্ত লালন শেখ মার্চ মাস থেকে পলাতক ছিল। অবশেষে কিছুদিন আগে তাকে ঝাড়খণ্ড থেকে গ্রেফতার করে সিবিআই। গত ১৩ ডিসেম্বর রামপুরহাটে সিবিআইয়ের অস্থায়ী ক্য়াম্পে মৃত্য়ু হয় বগটুই কাণ্ডের অন্যতম অভিযুক্ত লালন শেখের। যা নিয়ে রীতিমতো তোলপাড় রাজ্য। ঘটনার পর পরই সিবিআইয়ের বিরুদ্ধে রামপুরহাট থানায় অভিযোগ দায়ের করেছিলেন লালন শেখের স্ত্রী রেশমা বিবি। পরে সিআইডি ঘটনার তদন্তভার নিজেদের হাতে তুলে নেয়।

উল্লেখ্য, লালন শেখের রহস্যমৃত্যুর মামলায় সিআইডি‌র ডিআইজিকে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, এই ঘটনার আরও গভীরভাবে তদন্ত করতে হবে। তারপরেই বড়দিনের সকালে বগটুইয়ে ফরেনসিক দল পাঠাল রাজ্যের তদন্তকারী সংস্থা।

 

 

 

Previous articleআফগানিস্তানে ফের অন্ধকার যুগ মহিলারা যেতে পারবেন না অফিসেও, নির্দেশ তালিবানের
Next article‘বেলাগাম’ দিলীপ! পঞ্চায়েত ভোটের আগে উস্কানিমূলক মন্তব্য