নিউ জলপাইগুড়ি নয় শিলিগুড়ি অব্দি যাবে বন্দেভারত, নয়া সিদ্ধান্ত রেলের

আজ বুধবার অবশ্য বন্দেভারত এক্সপ্রেসের পরিষেবা নেই৷ তবে আগামিকাল, বৃহস্পতিবার এবং পরশু শুক্রবার এই ট্রেন নিউ জলপাইগুড়ি স্টেশনের বদলে শিলিগুড়ি জংশন স্টেশনে দাঁড়াবে। আগামী দু'দিন যাত্রী ভোগান্তি বাড়বে বলে মনে করা হচ্ছে।

বছরের প্রথম দিন থেকেই ভারতীয় রেলের (Indian Railways) বাংলায় অন্যতম আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে বন্দেভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। হাওড়া থেকে নিউ জলপাইগড়িতে(Howrah to NJP) যাওয়ার জন্য এই ট্রেনে একাধিক পরিষেবা দেওয়ার কথা বলা হলেও যাত্রার দ্বিতীয় দিন থেকে বিতর্কে বন্দেভারত এক্সপ্রেস(Vande Bharat Express)। এবার গতিপথ বদল। নিউ জলপাইগুড়ি নয়, বরং শিলিগুড়ি (Siliguri) স্টেশনে পৌঁছে থামবে এই ট্রেনের যাত্রা। শুধু এই একটা নয় একাধিক ট্রেনের ক্ষেত্রেই এই নিয়ম করা হয়েছে। রেল সূত্রে খবর নিউ জলপাইগুড়ি স্টেশনে নন ইন্টারলকিং-এর(Non Interlocking) কাজের জন্য এই সিদ্ধান্ত।

রেলের নন ইন্টারলকিং- এর কাজের জন্য আজ ৪ জানুয়ারি থেকে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত তিন দিন ধরে স্টেশনে চলবে নন-ইন্টারলকিং-এর কাজ। তার জেরে একগুচ্ছ ট্রেন বাতিল করা হয়েছে বলে রেল সূত্রে খবর। আজ বুধবার অবশ্য বন্দেভারত এক্সপ্রেসের পরিষেবা নেই৷ তবে আগামিকাল, বৃহস্পতিবার এবং পরশু শুক্রবার এই ট্রেন নিউ জলপাইগুড়ি স্টেশনের বদলে শিলিগুড়ি জংশন স্টেশনে দাঁড়াবে। আগামী দু’দিন যাত্রী ভোগান্তি বাড়বে বলে মনে করা হচ্ছে। ২২৬১১ চেন্নাই সেন্ট্রাল-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেসের যাত্রাপথ শেষ করে দেওয়া হবে শিলিগুড়ি স্টেশনে। ১২৩৭৭ শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস এবং ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস আলুয়াবাড়ি রোড-বাগডোগরা-শিলিগুড়ি রুট ঘুরে গন্তব্যে পৌঁছবে।

কোন কোন ট্রেন বাতিল করা হচ্ছে?
১৫৭০৯/১৫৭১০ মালদা টাউন–নিউ জলপাইগুড়ি আপ-ডাউন এক্সপ্রেস
১২৩৬৩ কলকাতা–হলদিবাড়ি এক্সপ্রেস আপ-ডাউন
১২০৪২/১২০৪১ আপ-ডাউন নিউ জলপাইগুড়ি–হাওড়া শতাব্দী এক্সপ্রেস
১৫৭২২ নিউ জলপাইগুড়ি– দিঘা এক্সপ্রেস এবং আপ দিঘা–নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস বাতিল থাকবে।
বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে ২২৬১১ চেন্নাই সেন্ট্রাল–নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস, ২২৬১২ নিউ জলপাইগুড়ি–চেন্নাই সেন্ট্রাল এক্সপ্রেস। এই ট্রেন নিউ জলপাইগুড়ি এবং শিলিগুড়ি স্টেশনে দাঁড়াবে না। ১৫৯৬২ ডিব্রুগড়– হাওড়া কামরূপএক্সপ্রেস একই রুট হয়ে যাতায়াত করবে। পাশাপাশি ১৩১৪২ নিউ আলিপুরদুয়ার–শিয়ালদা তিস্তা এক্সপ্রেসের সময়সূচিতে পরিবর্তন করা হয়েছে। ট্রেনটি আগামী ৬ জনুয়ারি বিকেল ৪.১০ টার পরিবর্তে বেলা ১২:১০ মিনিটে ছাড়বে।

Previous articleমুম্বই নিয়ে যাওয়া হচ্ছে ঋষভ পন্থকে
Next articleরোনাল্ডোর জন্য কোন এলাহি ব্যবস্থা করেছে সৌদির রাজপুত্র মহম্মদ বিল সলম ?