পশ্চিমবঙ্গ নয়, বিহারের মাটিতে থেকেই পাথর ছোড়া হয়েছিল বন্দে ভারত এক্সপ্রেসে! জানাল রেল

পশ্চিমবঙ্গ নয়, বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। বৃহস্পতিবার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনে এমনটাই জানাল পূর্ব রেল। গত দু’দিনে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি।সেই পাথর ছোড়ার ঘটনায় অভিযুক্তদের চিহ্নিত করল রেল। তবে রেলের তরফে নিশ্চিত করা হয়েছে, এই পাথর বাংলা থেকে নয়, ছোড়া হয়েছিল বিহার থেকে।বৃহস্পতিবার একথা জানান পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক।

আরও পড়ুন:দলীয় নেতৃত্বের উল্টো সুর সুভাষের, বন্দে ভারতে হামলার সিআইডি তদন্তের দাবি

এদিন পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, “পাথর বিহার থেকে ছোড়া হয়েছে। সেই ছবি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। অভিযুক্ত চার ব্যক্তির গতিপ্রকৃতি দেখেই বোঝা যাচ্ছে যে, ওঁরা পাথর ছুড়তেই ওখানে দাঁড়িয়েছিলেন। প্রতিটি কামরায় সিসিটিভি রয়েছে। সেখানেই এই ছবি ধরা পড়েছে।’’যে সময় পাথর ছোড়া হয়েছিল, সেময় ট্রেনটি ছিল বিহারের ধূলাবাড়িতে ছিল।


বৃহস্পতিবার সকালে রেল কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে , পাথর ছোড়ার ঘটনায় রাজ্য জিআরপি এবং রাজ্য পুলিশের সঙ্গে তদন্ত শুরু করেছে রেল সুরক্ষা বাহিনী। অভিযুক্তদের খুঁজে বার করে গ্রেফতার করতে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও রেলের তরফে জানানো হয়েছে।
এ প্রসঙ্গে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন,ট্রেনে পাথর ছোড়া বাংলার সংস্কৃতি নয়। বাংলার বদনাম করতেই বিজেপি পূর্ব পরিকল্পিত বিবৃতি দেয়। বিজেপি নেতাদের উচিত বাংলার মানুষের কাছে ক্ষমা চাওয়া।

 

Previous articleদিল্লির মতোই উত্তরপ্রদেশে তরুণীকে হিঁচড়ে টেনে নিয়ে গেল গাড়ি!
Next articleআজ ফের আসানসোল আদালতে হাজিরা অনুব্রতর