লিখিত আপত্তি জানালো না সিবিআই, হাইকোর্টে বিদেশ যাত্রার অনুমতি কুণালের

তৃণমূল নেতা কুণাল ঘোষকে(Kunal Ghosh) শর্তসাপেক্ষে বিদেশ যাওয়ার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট(Kolkata High Court)। এক অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৬ জানুয়ারি সিঙ্গাপুর(Singapur) যেতে চান কুণাল ঘোষ। সেইমতো আদালতে আবেদন জানান কুণাল। তাঁর সেই আবেদন এদিন মঞ্জুর করেছে কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি এবং অজয়কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চ।

২০১৭ সালে সারদা মামলায় জামিন পাওয়ার পর জামিনের শর্ত অনুযায়ী সিবিআইয়ের কাছে জমা রয়েছে কুণালের পাসপোর্ট। দীর্ঘ ৬ বছর পর বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হন কুণাল। তবে সিবিআই তাঁর আবেদনের বিরোধিতা করে আদালতে সারদা মামলায় বিদেশ যোগের তত্ত্ব তুলে ধরে। বলা হয় বিদেশের বেশকিছু ব্যাঙ্কে সারদার টাকা জমা রয়েছে। যাঁর মধ্যে সিঙ্গাপুরও রয়েছে। পাশাপাশি কুণাল একজন প্রভাবশালী ব্যক্তি। চাইলে তিনি ভারচুয়ালি সিঙ্গাপুরের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। পাশাপাশি বিচারপতিদের বিরুদ্ধে কুণাল মন্তব্য করেন বলে অভিযোগ করে সিবিআই। তবে সিবিআইয়ের আপত্তিতে উড়িয়ে আদালত জানায়, এই মামলা নিয়ে কুণাল কোনও মন্তব্য করেননি। আদালতে মামলার বাইরে কোনও কথা বলবেন না বলে সিবিআই আইনজীবীকে জানান বিচারপতি। একইসঙ্গে বলেন, আবেদনকারীর সাংবিধানিক অধিকার কোনও ভাবেই লঙ্ঘন করা যায় না। মামলাকারী একজন সাংবাদিক। তাই এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে চান। টেকনিক্যাল এবং ভোকেশনাল ট্রেনিং শিক্ষা দিতে যাবেন। উল্লেখ্য, বিদেশযাত্রার বিরোধিতায় কোনও লিখিত আপত্তি জানায়নি সিবিআই।

এরপরই কলকাতা হাই কোর্ট (Calcutta High Court) শর্তসাপেক্ষে কুণালের বিদেশ যাত্রার অনুমতি দিয়ে জানায়, আগামী ১৬ জানুয়ারি বিদেশ যেতে পারবেন কুণাল এবং ফিরে আসবেন ৩১ জানুয়ারি। তবে বিদেশযাত্রার আগে কুণালকে বন্ড হিসাবে ৫ লক্ষ টাকা নিম্ন আদালতে জমা দিতে হবে। ফিরে এসে ফের তাঁর পাসপোর্ট সিবিআইয়ের কাছে জমা দিতে হবে।

Previous articleসোনার দামে ফের বাড়ছে অস্বস্তি, জেনে নিন আজকের দর !
Next articleপ্রকাশ্যে এল যোশীমঠের ভূমিধসের চাঞ্চল্যকর তথ্য ! কী বলেছিলেন IIT গবেষকরা ?