বছরের প্রথম এল ক্লাসিকোতে জয় বার্সেলোনার, উচ্ছসিত জাভি

বার্সিলোনার কোচ হওয়ার পর প্রথম খেতাব জিতলেন জাভি। ম‍্যাচ শেষে জাভি বলেন," যেভাবে আমরা খেলেছি, তাতে আমি খুবই নিশ্চিন্ত।

বছরের প্রথম এল ক্লাসিকোতে জয় বার্সেলোনার। রবিবার সৌদি আরবে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সার মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। সেই ম‍্যাচে করিম বেঞ্জিমাদের ৩-১ গোলে হারায় লেওয়নডস্কিরা। এল ক্লাসিকোয় এক পেশে জয় বার্সেলোনায়। বার্সেলোনার ১৮ বছরের তরুণ গাবির কাছেই কার্যত হার রিয়াল মাদ্রিদের। আর এই জয়ে উচ্ছসিত বার্সা কোচ জাভি। বার্সিলোনার কোচ হওয়ার পর প্রথম খেতাব জিতলেন জাভি।

ম‍্যাচ শেষে জাভি বলেন,” যেভাবে আমরা খেলেছি, তাতে আমি খুবই নিশ্চিন্ত। এর থেকে পরিষ্কার যে জয় আমাদের শক্তি বাড়ায়, এছাড়া আমরা আত্মবিশ্বাস পাব। আমরা বল হারাইনি এবং মিডফিল্ডাররা নিজেদের দায়িত্ব যথাযথ পালন করেছে। আমরা ভালো খেলেছি, তবে আমি খুশি ফুটবলারদের জন্য, কারণ তারা অন্যায্য সমালোচনা হজম করেছে এবং একাধিক ফুটবলার নিজেদের মুক্ত করেছে। এটি মাদ্রিদের বিরুদ্ধে খেতাব জয় এবং আমরা অত্যন্ত গর্বিত। লিওনেল মেসির এর বিদায় হজম করা কঠিন ছিল। কিন্তু আমরা একটি দল তৈরি করছি।”

রিয়াল মাদ্রিদকে হারানোয় মনে শান্তি পেয়েছেন বলে জানান জাভি। এই নিয়ে তিনি বলেন,” আমি খুশি। মনের শান্তি মিলেছে। আমায় নিজের কাজ চালিয়ে যেতে হবে। যদি আমরা মাদ্রিদের বিরুদ্ধে এমনটা করতে পারি, তাহলে আমরা বাকিদের বিরুদ্ধেও এমনটা করতে পারব। এর ফলে মনে শান্তি পেয়েছি। এটি আমার কাছে সারাজীবন থেকে যাবে। আশা করছি এটিই আমার শেষ নয়।”

এদিকে বার্সার কাছে হেরে হতাশ রিয়াল কোচ কার্লো আনসেলোত্তি। এই ম্যাচে হারের জন্য দলের একাধিক ভুল দায়ী, সেটি স্বীকার করলেন রিয়াল কোচ ।

ম‍্যাচ শেষ আনসেলোত্তি বলেন,” আমরা ম্যাচটি হেরেছি কারণ আমরা অনেক ভুল করেছি। মানসিকতার সমস্যা নয়, ব্যক্তিগত কিছু ভুল হয়েছে। আমরা প্রথমার্ধে ২৫ বার বল হারিয়েছি, একাধিক ডুয়েলে পরাস্ত হয়েছি, আমরা ওয়ান-অন-ওয়ান জিততে পারিনি, আমরা পরাস্ত হয়েছি ফিরে আসতে গিয়ে। একবার বার্সিলোনা যখন এগিয়ে গিয়েছে, যেমন এই ধরণের ম্যাচে হয়ে থাকে, তখন ফিরে আসা কঠিন হয়ে পড়ে। মরশুমের শুরুতে লা লিগার ম্যাচে, আমরা প্রথমে গোল করি আর তারপর বার্সিলোনার পক্ষে কাজটা কঠিন হয়ে পড়ে। এই ম্যাচে, আমরা প্রচুর ভুল করি আর বার্সিলোনা অনেক ভালো খেলেছে। ফুটবলাররা জানেন যে এই ভুলগুলি এড়িয়ে যাওয়া যেত।”

আরও পড়ুন:শ্রীলঙ্কাকে হারিয়ে নিউজিল্যান্ড সিরিজের পরিকল্পনা শুরু রোহিতের

 

Previous articleগণতন্ত্রে বুলডোজার চালালে ক্লোজার করা হবে: জাকির-সাকেতের হেনস্থা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র আক্রমণ মমতার
Next articleফের শিয়ালদহে পুরনো বাড়ি ভেঙে বিপত্তি!