দিল্লির অঞ্জলি কাণ্ডের ছায়া বিহারে! বৃদ্ধের শিউরে ওঠা মর্মা*ন্তিক পরিণতি

পুলিশ সূত্রে খবর, জাতীয় সড়কের উপর দিয়ে সাইকেলে চেপে যাচ্ছিলেন ওই সত্তরোর্ধ্ব। কিন্তু আচমকাই ধাক্কা খেয়ে গাড়ির বনেটেই আটকে যান তিনি। শেষ পর্যন্ত বৃদ্ধের উপর দিয়েই চলে যায় গাড়ি।

গাড়ির বনেটে আটকে বৃদ্ধের শরীর। আর সেই অবস্থাতেই গাড়ি দৌড়ল ৮ কিলোমিটার রাস্তা। দিল্লির (Delhi) বেপরোয়া গাড়ির ধাক্কায় অঞ্জলি সিং (Anjali Singh) মৃত্যুর ঘটনা এখনও দেশবাসীর মনে দগদগে। আর সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল বিহারে (Bihar)। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৭০ বছরের এক বৃদ্ধের। পুলিশ সূত্রে খবর, জাতীয় সড়কের (National Highway) উপর দিয়ে সাইকেলে চেপে যাচ্ছিলেন ওই সত্তরোর্ধ্ব। কিন্তু আচমকাই ধাক্কা খেয়ে গাড়ির বনেটেই আটকে যান তিনি। শেষ পর্যন্ত বৃদ্ধের উপর দিয়েই চলে যায় গাড়ি। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে বৃদ্ধের। তবে ঘাতক গাড়িটিকে আটক করতে পারলেও চালক ও আরোহী পলাতক। তাদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

বিহারের পূর্ব চম্পারণ (East Champaran) জেলার ২৭ নম্বর জাতীয় সড়কের ঘটনা। ৭০ বছরের মৃত শংকর চৌধুরী (SHankar Choudhury) কাটোয়া থানার অন্তর্গত বাংরা গ্রামের বাসিন্দা। ৭০ বছরের শঙ্কর চৌধুরী জাতীয় সড়ক সাইকেলে চেপে পেরোচ্ছিলেন। আর সেই সময় গোপালগঞ্জ থেকে আসা একটি গাড়ি দ্রুত গতিতে অপর দিক থেকে এসে শঙ্করের সাইকেলে ধাক্কা মারে। সাইকেল নিয়ে রাস্তাতেই পড়ে যান শঙ্কর, তারপরই আটকে যান গাড়ির বনেটে। এদিকে দুর্ঘটনার বিষয়টি সামনে আসতেই ছুটে আসেন স্থানীয়রা। তখনই এলাকা ছাড়তে চেয়ে গাড়ির গতি আরও দ্রুত বাড়িয়ে দেন চালক। বনেটের উপর শুয়ে ওয়াইপার ধরে চিৎকার করতে থাকেন। কিন্তু তাতেও লাভের লাভ কিছুই হয়নি। গাড়ির পিছনে স্থানীয়রা ধাওয়া করেন। এরপর ৮ কিলোমিটার রাস্তা ছেঁচড়ে নিয়ে যাওয়ার পর গাড়ি থেকে গড়িয়ে পড়ে যান শঙ্কর। তবে ঘণ্টাখানেকের মধ্যেই গাড়িটি বাজেয়াপ্ত (Seized) করে পুলিশ।

উল্লেখ্য, বর্ষবরণের রাতে দিল্লির রাস্তায় ভয়াবহ দুর্ঘটনা নাড়িয়ে দেয় গোটা দেশকে। বছর কুড়ির তরুণী অঞ্জলির মৃত্যুতে রাজধানীর নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ে। তদন্তে দেখা যায়, অঞ্জলিকে প্রায় ১২ কিলোমিটার রাস্তা গাড়িটি টেনে নিয়ে যাওয়া হয়। এদিকে দিল্লিতে ভয়াবহ দুর্ঘটনায় নড়েচড়ে বসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দিল্লি পুলিশের বিশেষ কমিশনার শালিনী সিংয়ের (Shalini Singh) নেতৃত্বে শুরু হয় তদন্ত। তদন্তে দায়িত্বের অবহেলার জন্য ওই ১১ জন পুলিশ কর্মীকে দোষী সাব্যস্ত করেন তিনি। এরপরেই স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে দোষী সাব্যস্ত পুলিশ কর্মীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়।

 

 

Previous articleমার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হা*মলা, মৃ*ত ১০
Next articleচেন্নাইয়ানের কাছে গোলশূন‍্য ড্র, ম‍্যাচ হেরে হতাশ বাগান কোচ