মোদি রাজ্যে ফের প্রশ্ন ফাঁস! বাতিল পঞ্চায়েত কর্মী নিয়োগ পরীক্ষা, ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা

প্রশ্নপত্র ফাঁসের ঘটনা যেন থামতেই চাইনা মোদি রাজ্য গুজরাটে। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে তো প্রশ্ন ফাঁসের ঘটনা লেগেই রয়েছে। এবার জুনিয়র ক্লার্ক নিয়োগ এর পরীক্ষার প্রশ্নপত্রও ফাঁসের ঘটনা ঘটল। তাও আবার পরীক্ষার দিন সকালেই এই ঘটনা ঘটায় হয়রানির শিকার হন গুজরাটের কয়েকলক্ষ চাকরিপ্রার্থী। এই জেরে ক্ষোভপ্রকাশ করেন তাঁরা। যার জেরে চরম অস্বস্তিতে পড়েছে গুজরাটের বিজেপি সরকার।

আরও পড়ুন:বিটিং দ্য রিট্রিট অনুষ্ঠানে নয়া চমক! এই প্রথম বাজানো হবে রবীন্দ্রসঙ্গীত‘একলা চলো রে’

রাজ্য পঞ্চায়েত পরীক্ষার বোর্ড সূত্রে খবর, আজ রবিবার সকাল ১১টায় পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। ১,১৮১ টি শূন্যপদের জন্য সাড়ে নয় লাখ পরীক্ষার্থীর অনেকেই পৌঁছে গিয়েছিলেন যার যার কেন্দ্রে। কিন্তু প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ায় শেষ মুহূর্তে পঞ্চায়েত নিয়োগ কমিশনের পরীক্ষা বাতিল বলে ঘোষিত হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে এই ঘটনায় জড়িত সন্দেহে গুজরাট অ্যান্টি-টেরর স্কোয়াড (এটিএস) ভাদোদরা থেকে এখনও পর্যন্ত ১০  জনেরও বেশি ব্যক্তিকে আটক করেছে।


প্রসঙ্গত মোদি-শাহের রাজ্য গুজরাটে প্রতিযোগিতামূলক পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা নতুন নয় । এর আগেও রাজ্যের চাকরিপ্রার্থীরা একাধিকবার এই ঘটনার সম্মুখীন হয়েছেন। আবারও এই ঘটনায় স্বভাবতই গুজরাটের বিভিন্ন জেলায় যুবকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এ প্রসঙ্গে গুজরাট আম আদমি পার্টির (এএপি) সভাপতি ইসুদান গাধভি প্রশ্নপত্র ফাঁস ইস্যুতে রাজ্যের ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সরকারের উদ্দেশ্যে তোপ দেগে বলেন,   এর আগেও গুজরাটে একাধিকবার প্রতিযোগিতামূলক পরীক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনা সামনে এসেছে। তা সত্বেও টনক নরেনি ডবল ইঞ্জিন সরকারের।

 

Previous articleবিটিং দ্য রিট্রিট অনুষ্ঠানে নয়া চমক! এই প্রথম বাজানো হবে রবীন্দ্রসঙ্গীত‘একলা চলো রে’
Next articleচিনে দাপট দেখালেও কীভাবে কোভি*ডের তৃতীয় ঢেউ থেকে রক্ষা পেল ভারত?