রুগ্ন শিল্পকে লাভের মুখ দেখাতে প্রস্তুত রাজ্য : শিল্পমন্ত্রী শশী পাঁজা

রুগ্ন শিল্পগুলিকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করতে চায় রাজ্য সরকার। এজন্য সর্বতোভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে থাকবে। রুগ্ন অবস্থা থেকে সেই শিল্পকে ঘুরে দাঁড়িয়ে লাভের মুখ দেখাতেও সবরকম পদক্ষেপ নিতে প্রস্তুত রাজ্য। মঙ্গলবার একথা জানিয়েছেন শিল্পমন্ত্রী শশী পাঁজা।

এদিন কলকাতার শিল্প সদনে২০১৬ সালের ঋণ পরিশোধে অক্ষমতা ও দেউলিয়া বিধির ওপর আয়োজিত এক কর্মশালার উদ্বোধন করে তিনি বলেন, শিল্প সংস্থা বা ব্যাংক দেউলিয়া হোক এটা সরকারের কখনওই কাম্য নয়। বরং তারা যাতে খারাপ আর্থিক অবস্থা কাটিয়ে ঘুরে দাঁড়াতে পারে সেজন্য আইনি রক্ষাকবচ দিতেই দেউলিয়া বিধি সংস্কার করা হয়েছিল। কিন্তু এই বিষয়টি সম্পর্কে সচেতনতার অভাব রয়েছে। এই কর্মশালার মধ্যে দিয়ে সেই সচেতনতা প্রচারের প্রয়াস করা হচ্ছে বলে মন্ত্রী জানান।

এদিনের কর্মশালায় বিভাগীয় আধিকারিক ও আইন বিশেষজ্ঞরা শিল্পমহলের প্রতিনিধিদের সামনে ২০১৬ সালের দেউলিয়া বিধির বিভিন্ন দিকগুলি তুলে ধরেন। যাতে নতুন আইনের সুবিধা নিয়ে শিল্প সংস্থাগুলি ব্যবসায়িক জগতের বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারে। রুগ্ন শিল্প সংস্থাগুলি নতুন করে অক্সিজেন পেতে পারে, সেই বিষয়ে আলোকপাত করা হয়।

কর্মশালায় রাজ্যের অর্থ সচিব মনোজ পন্থ,শিল্প সচিব বন্দনা যাদব,ক্ষুদ্র শিল্প-সচিব রাজেশ পান্ডে, রিজার্ভ ব্যাংকের আঞ্চলিক অধিকর্তা আর কেশবন, শিল্প পুনর্গঠন দফতরের সচিব স্মিতা পান্ডে প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- বিশ্বভারতীতে গৈরিকীকরণের বিরোধিতায় সরব মুখ্যমন্ত্রী, বুল*ডোজ করার চেষ্টা রুখবেন: আশ্বাস মমতার

 

Previous articleবিশ্বভারতীতে গৈরিকীকরণের বিরোধিতায় সরব মুখ্যমন্ত্রী, বুল*ডোজ করার চেষ্টা রুখবেন: আশ্বাস মমতার
Next article‘কেন্দ্র দেউলিয়া’, তথ্য তুলে ধরে দেখালেন অমিত মিত্র