‘ভারতে আইপিএলই সবকিছু, কেউ টেস্ট ক্রিকেট দেখে না’: বোথামের মন্তব্যে বিতর্ক তুঙ্গে

টুইটে তিনি লিখেছেন, ‘ভারতে আইপিএলই সবকিছু। ওখানকার লোক টেস্ট ক্রিকেট দেখে না।’কিংবদন্তী লিখেছেন, বিশ্ব ক্রিকেটে অনেক পরিবর্তন এসেছে।

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শুরু হতে চলেছে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে।ইতিমধ্যেই দুই দল এই সিরিজের প্রস্তুতিতে নেমে পড়েছে। আর এই সিরিজের প্রাক মুহূর্তে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বোথামের সম্প্রতি করা একটি টুইটে বিতর্ক দানা বেধেছে।কী লিখেছেন বোথাম ?

টুইটে তিনি লিখেছেন, ‘ভারতে আইপিএলই সবকিছু। ওখানকার লোক টেস্ট ক্রিকেট দেখে না।’কিংবদন্তী লিখেছেন, বিশ্ব ক্রিকেটে অনেক পরিবর্তন এসেছে। যার ফলে ক্রিকেটের সেরা খেলা টেস্ট অনেকটাই পিছিয়ে পড়েছে। একদিনের ম্যাচ থেকে টি-টোয়েন্টি ও বিভিন্ন লিগের ফলে প্রায় কোণঠাসা টেস্ট ক্রিকেট। টেস্ট ক্রিকেটে মাঠে লোক ফিরিয়ে আনার জন্য বিভিন্ন পদক্ষেপ করেছে আইসিসি। শুরু হয়েছে দিন রাতের টেস্ট।শুধু তাই নয়, টেস্ট ক্রিকেটের এক ঘেয়েমি কাটাতে চালু করা হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার আরও বলেছেন, অস্ট্রেলিয়ায় যদি ইংল্যান্ড খেলে তাহলে বক্সিং ডে ম্যাচে ৭৫ থেকে ৮০ হাজার দর্শক উপস্থিত থাকে। এরপরই বোমা ফাটিয়েছেন বোথাম। বলেছেন, ভারতে আইপিএল সবকিছু। ওখানকার লোক টেস্ট ক্রিকেট দেখেনা। ভারত আইপিএলে প্রচুর অর্থ উপার্জন করে। এটা শুনতে দারুণ লাগলেও কতদিন পর্যন্ত স্থায়ী হবে সেটা বলা যাবে না। টেস্ট ক্রিকেট ১০০ বছরেরও বেশি সময় ধরে রয়েছে।আমরা যদি টেস্ট ক্রিকেটকে হারাই তাহলে ক্রিকেট খেলাটাকেও হারিয়ে ফেলব।

 

 

Previous articleAssam : স্নাতকোত্তরে প্রথম জেলবন্দি ছাত্রনেতা ! সোনার পদক দিলেন রাজ্যপাল
Next articleসারদা মামলায় সুবিধাভোগী সিপিএম-কংগ্রেস নেতৃত্ব! সম্পত্তি বাজেয়াপ্ত করে ইঙ্গিত দিল ইডি