সংসদে মোদির পোশাক ঘিরে জোর চর্চা, নীল জ্যাকেটের রহস্য কী!

গুজরাটে প্রধানমন্ত্রী মোদির ব্যক্তিগত দর্জিকে দিয়েই এই জ্যাকেটটি তৈরি করিয়েছে ইন্ডিয়ান অয়েল। বুধবার প্রধানমন্ত্রীর পরনে যে জ্যাকেটটি ছিল, সেটি তৈরি করতে ১৫টি বোতল ব্যবহার হয়েছে। তবে ইন্ডিয়ান অয়েলের কর্মীদের জন্য যে ইউনিফর্ম তৈরি করা হবে, সেগুলির জন্য গড়ে ২৮টি বোতল ব্যবহার করা হবে।

ফের নতুন পোশাকে নজর কাড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। বুধবার রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের উপর লোকসভায় (Loksabha) বক্তব্য পেশ করতে আসেন প্রধানমন্ত্রী। এদিন সকালে তিনি সংসদে প্রবেশের পরই দেখা যায় একটি নীল জ্যাকেট (Blue Jacket) পরে এসেছেন মোদি। তবে এই পোশাক আর পাঁচটা সাধারণ পোশাকের মতো নয়। এটি একটি বিশেষ পোশাক। জানা গিয়েছে প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি প্রধানমন্ত্রীর পরনের ওই জ্যাকেটটি। ইন্ডিয়ান অয়েলের (Indian Oil) তরফে প্রধানমন্ত্রীকে এই উপহার দেওয়া হয়েছে। তবে সংসদের যা বর্তমান অবস্থা সেইসময় নরেন্দ্র মোদির এই বিশেষ জ্যাকেটকে কেন্দ্র করে নেট দুনিয়ায় শোরগোল পড়েছে।

প্ল্যাস্টিকের বোতল পুনর্ব্যবহারযোগ্য (Recycle) করে এই জ্যাকেট তৈরি হয়েছে। উল্লেখ্য, গত সোমবার বেঙ্গালুরুতে ইন্ডিয়া এনার্জি উইকের শুভ সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই ইন্ডিয়ান অয়েল-এর তরফে তাঁকে পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি করা জ্যাকেট উপহার দেওয়া হয়। সম্প্রতি সংস্থাটি পেট্রোল পাম্প এবং এলপিজি এজেন্সির কর্মীদের জন্য এই পোশাক তৈরি করার পরিকল্পনা করেছে। পরিকল্পনার নাম দেওয়া হয়েছে ‘আনবটলড ইনিশিয়েটিভ’ (Unbottled Initiatives)। জানা গিয়েছে মোট ১০ কোটি পুনর্ব্যবহারযোগ্য বোতল থেকে পোশাক তৈরি হবে।

উল্লেখ্য, গুজরাটে প্রধানমন্ত্রী মোদির ব্যক্তিগত দর্জিকে দিয়েই এই জ্যাকেটটি তৈরি করিয়েছে ইন্ডিয়ান অয়েল। বুধবার প্রধানমন্ত্রীর পরনে যে জ্যাকেটটি ছিল, সেটি তৈরি করতে ১৫টি বোতল ব্যবহার হয়েছে। তবে ইন্ডিয়ান অয়েলের কর্মীদের জন্য যে ইউনিফর্ম তৈরি করা হবে, সেগুলির জন্য গড়ে ২৮টি বোতল ব্যবহার করা হবে।

তবে আদানি ইস্যুতে ইতিমধ্যে তোলপাড় সংসদ। তৃণমূল কংগ্রেস সহ বিরোধীরা লাগাতার প্রধানমন্ত্রীর বিবৃতি চাইলেও মুখে কুলুপ এঁটেছেন তিনি। সময় যত গড়াচ্ছে ততই বাড়ছে বিক্ষোভের মাত্রা। এর মধ্যে প্রধানমন্ত্রী নতুন পোশাক পড়লেও নজর সবচেয়ে বেশি নজরে পড়ছে বিরোধীদের ধরনা ও বিক্ষোভ প্রদর্শনের ছবি।

 

 

Previous articleভ্যালেন্টাইনস ডে-তে গরুকে জড়িয়ে ধরবে বিজেপি ! ‘কাউ হাগ ডে’ নিয়ে হাস্যকর আবেদন কেন্দ্রের
Next articleEntertainment- আমি বিপ্লব: বই প্রকাশে ফাঁ*স অভিনেতার ব্যক্তিজীবন