কোচবিহারে অভিষেকের সভা ঘিরে উদ্দীপনা

তৃণমূল শিবিরের দাবি, এই জনসভায় রেকর্ড সংখ্যায় কর্মী সমর্থকরা যোগ দেবেন।

পঞ্চায়েত নির্বাচন দরজায় কাড়ছে।রাজ্যের বিভিন্ন জেলায় জনসভা করছেন ডায়মন্ড হারবারের সাংসদ। শনিবার কোচবিহারে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোচবিহারের মাথাভাঙায় এই সভাকে ঘিরে তৃণমূলের প্রস্তুতি তুঙ্গে। তৃণমূল শিবিরের দাবি, এই জনসভায় রেকর্ড সংখ্যায় কর্মী সমর্থকরা যোগ দেবেন।

বুধবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করে উত্তরবঙ্গের তৃণমূল নেতারা বিজেপির বিরুদ্ধে বাংলা ভাগের চক্রান্ত করার অভিযোগ করেছেন।কারণ, আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা প্রকাশ্যেই উত্তরবঙ্গকে আলাদা  রাজ্য করার দাবি তুলেছেন।যদিও এর বিপরীত মত পোষণ করেন অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। বিজেপির দুই রাজ্যের দুই নেতার পৃথক অবস্থান নিয়ে মাথাভাঙার জনসভা থেকে বিজেপিকে নিশানা করতে পারেন অভিষেক। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাঁর আক্রমণের মুখে যে রাজ্য বিজেপির নেতারাও পড়বেন সে বিষয়ে একমত উত্তরবঙ্গের তৃণমূল নেতারা। কারণ,রাজ্যের বিভাজন চেয়ে বিজেপি দ্বিচারিতার রাজনীতি করছে বলে অনেকদিন থেকেই অভিযোগ তৃণমূলের।

সম্প্রতি আলিপুরদুয়ারের বিধায়ক দলবদল করে তৃণমূলে যোগ দিয়েছেন।যা বঙ্গ   বিজেপিকে চাপে ফেলে দিয়েছে। সেই ধাক্কা সামলে ওঠার আগে কোচবিহারে অভিষেকের জনসভা বিজেপিকে আরও বেশি চাপে ফেলবে বলেই মনে করা হচ্ছে।


 

Previous articleসামাজিক প্রকল্পের সুবিধা থেকে উপভোক্তাদের ‘বঞ্চিত’ নয়, বড় পদক্ষেপ নবান্নের
Next articleআজ বাগানের সামনে জামশেদপুর, হুগোকে নিয়েই সংশয়