ভয়*ঙ্কর তুষারধসের আশঙ্কা উপত্যকায়, সতর্কবার্তা প্রশাসনের

আগামী ২৪ ঘণ্টা বিপজ্জনক হতে পারে। তুষারধসে (Avalanche) বিপর্যস্ত হতে পারে জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir), এমনই সতর্কবার্তা বিপর্যয় মোকাবিলা দফতরের (Disaster Management)। জানা গিয়েছে ভূস্বর্গের মোট ১২ জেলায় জারি করা হয়েছে সতর্কতা। সাধারণ মানুষকে সাবধানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি বেশ কয়েকদিন ধরেই ভূস্বর্গে চলছে তুষারপাত। তার জেরেই জনজীবন বিপর্যস্ত হচ্ছে। বেশকিছু জায়গায় দুর্ঘটনার খবর সামনে আসছে। আর তার মধ্যেই দুশ্চিন্তার খবর শোনাল বিপর্যয় মোকাবিলা দফতর। সাফ জানিয়ে দেওয়া হয়েছে আগামী ২৪ ঘণ্টায় ভূস্বর্গে বাড়তে পারে তুষারধস।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই গুলমার্গে ভয়ঙ্কর ধস নামে। গুলমার্গের বিখ্যাত রিসর্ট হাপাথখুদ আফারওয়া তুষারধসের কবলে পড়ে। যার ফলে ভয়ঙ্কর বরফের তলায় চাপা পড়ে যায় একাধিক বিদেশী পর্যটক। মৃত্যু হয় দুজনের। যুদ্ধকালীন তৎপরতায় বরফের নীচে আটকে পড়ে বিদেশীদের উদ্ধার করে কাশ্মীর প্রশাসন।

এমনকি এর আগেও কাশ্মীরে ভয়ঙ্কর তুষার ধসে একই পরিবারের দুজনের মৃত্যু হয়। ফলে কাশ্মীরের তুষার ধসের ঘটনা নতুন কিছু নয়। কিন্তু পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার সতর্ক প্রশাসন।

 

 

 

Previous articleEntertainment : রবির রঙিন দুয়ারে সাদা কালো অপর্ণা, জমজমাট শুটিং জোড়াসাঁকোয়
Next articleনিয়োগ দুর্নীতিতে যুক্ত কারোকেই দল নিরাপত্তা দেবে না, সাফ কথা কুণালের