নিয়োগ দুর্নীতিতে যুক্ত কারোকেই দল নিরাপত্তা দেবে না, সাফ কথা কুণালের

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, যদি কেউ বেআইনিভাবে অন্যায় ভাবে চাকরি পেয়ে থাকেন, তবে সেটা তো কোনও না কোনও একদিন কোথাও একটা এসে থামবে

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে গ্রুপ ডি-র ১৯১১ জনের চাকরি ১০ মিনিটের মধ্যে শুক্রবার বাতিল হয়ে গিয়েছে। এ প্রসঙ্গে হলদিয়ায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, যদি কেউ বেআইনিভাবে অন্যায় ভাবে চাকরি পেয়ে থাকেন, তবে সেটা তো কোনও না কোনও একদিন কোথাও একটা এসে থামবে। আদালত যা মনে করেছে তখন সেই সিদ্ধান্ত মেনে নিতে হবে। এই বিষয়ে কোনওভাবেই তৃণমূল কংগ্রেস জড়াবে না বলে স্পষ্ট জানিয়ে দেন তিনি।

এদিন সুবীরেশ ভট্টাচার্যের ডক্টরেট ডিগ্রিও কেড়ে নেয় আদালত। এ প্রসঙ্গে কুণাল বলেন, এটা সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়। তাই এ প্রসঙ্গে আমরা কোনও মন্তব্য করব না। যদিও শুক্রবারই প্রাথমিক টেটের ফল প্রকাশিত হয়েছে। যারা পাশ করলেন আদৌ কি তারা চাকরি পাবেন ? এই প্রসঙ্গে কুণালের মন্তব্য, শিক্ষাক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যথেষ্ট ভালো কাজ করেছে। পরিকাঠামোর উন্নয়ন হয়েছে। প্রচুর নিয়োগ হয়েছে। তার মধ্যে কিছু যদি কোথাও বেনিয়ম হয়, অন্যায় হয়ে থাকে সেগুলো সংশোধন হচ্ছে। অন্যায়ের বিরুদ্ধে তদন্ত হচ্ছে শাস্তি হচ্ছে। এই বিষয়ে তৃণমূল কংগ্রেস কোনওভাবেই কাউকে নিরাপত্তা দিতে যাচ্ছে না।

তিনি বলেন, অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে এবারের টেট পরীক্ষা এবং ফল প্রকাশিত হয়েছে। মুখ্যমন্ত্রী দ্রুত নিয়োগ চান। কিন্তু কিছু বিরোধীরা মঞ্চে এক কথা বলেন, আর দ্বিচারিতা করে আইনি জটিলতা তৈরি করেন।যুবনেতা কুন্তল ঘোষ টাকা নিয়ে পর্ষদের ওয়েবসাইেও জালিয়াতি করেছেন। এ প্রসঙ্গে সিবিআই এর দাবি নিয়ে কুণাল বলেন, এটা তদন্ত সাপেক্ষ। তবে কোনওভাবেই কারোকে প্রোটেকশন তৃণমূল কংগ্রেস দেবে না, আইন আইনের পথেই চলবে।

এদিন ফের শুভেন্দু প্রসঙ্গে কুণালের কটাক্ষ, সিবিআই এর এফআইআরে ওর নাম আছে। যিনি নিজেই চোর তিনি যদি অন্যদিকে তাকিয়ে চোর চোর বলেন, তাহলে তো তাকে বাসের পকেটমার বলবে সবাই। ভ্যালেন্টাইন্স ডের দিন কাউ হাগ ডে পালনের কেন্দ্রীয় নির্দেশ সম্পর্কে কুণালের কটাক্ষ, এত রোমহর্ষক সিদ্ধান্ত। যখন তরুণ প্রজন্ম এই দিনটিকে প্রতিকী একটি দিন হিসেবে পালন করবেন, তখন আমরা দেখব দিলীপ ঘোষ,সুকান্ত মজুমদাররা গরুকে আলিঙ্গন করতে যাচ্ছেন আর গরু হাম্বা হাম্বা করে ডাকছে ! যদিও শুভেন্দু গরুর দিকে যাবেন না উনি ষাঁড়ের দিকেই যাবেন।

হলদিয়ায় আসা প্রসঙ্গে কুণাল বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের যে নতুন গাইডলাইন দিয়েছেন সেই অনুযায়ী আমাদের শ্রমিক নীতিতে সংস্কার চলছে। হলদিয়া শিল্পনগরী। শ্রমিক সংগঠন এবং মূল দলের নেতারা যাতে ঐক্যবদ্ধ ভাবে শিল্পনগরীর উন্নয়নে নামতে পারেন সেই নিয়েই একটা রূপরেখা তৈরি চেষ্টা হচ্ছে।

হলদিয়া পুরসভা নির্বাচনে প্রার্থী নির্বাচন সম্পর্কে কোনও মন্তব্য না করতে চাইলেও তিনি স্পষ্ট জানান, যারা বারবার দলবদল করেছে তাদেরকে ডেকে নিয়ে এসে প্রার্থী করার কোনও ইচ্ছাই তৃণমূল কংগ্রেসের নেই।

Previous articleভয়*ঙ্কর তুষারধসের আশঙ্কা উপত্যকায়, সতর্কবার্তা প্রশাসনের
Next articleআদানি গোষ্ঠী স্পনসর, সাহিত্য পুরস্কারে ‘না’ তামিল কবির