সিবিআইকে জানিয়েই না কি দিল্লিতে গোপাল! হৈমন্তীকে ‘ক্লিনচিট’ স্বামীর

কেন্দ্রীয় তদন্তকারীদের জানিয়েই না কি দিল্লিতে গিয়েছেন নিয়োগ দুর্নীতি মামলায় বহু চর্চিত নাম গোপাল দলপতি (Gopal Dalapati)। শনিবার, পালিয়ে যাওয়ার অভিযোগ উড়িয়ে দিয়ে গোপাল বলেন, CBI তদন্তকারী আধিকারিক জানিয়ে দিল্লিতে গিয়েছেন। মামলা মিটিয়ে ৩-৪ মার্চ ফিরবেন। একই সঙ্গে তাঁর দাবি, স্ত্রী হৈমন্তী গঙ্গোপাধ্যায় (Hoimanti Ganguli) নির্দোষ। নিয়োগ দুর্নীতি মামলায় কোনওভাবেই জড়িত নন হৈমন্তী। তবে, এখানেও টুইস্ট। দ্বিতীয় স্ত্রীর সঙ্গে না কি বিবাহবিচ্ছেদের মামলা চলছে গোপালের।

নিয়োগ দুর্নীতি মামলায় একাধিকবার সিবিআই এবং ED-র জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন গোপাল দলপতি। কুন্তল ঘোষ, তাপস মণ্ডল, চন্দন মণ্ডলদের গ্রেফতারির পর আবার উঠেছে গোপালের নাম। তিনি না কি সব জানেন- দাবি ধৃতদের। এর মধ্যেই কুন্তল দাবি করেন, এই সবের পিছনে আছেন এক রহস্যময়ী। তিনি আর কেউ নন, গোপাল দলপতির স্ত্রী হৈমন্তী গঙ্গোপাধ্যায়। আর গোপালও নাম পরিবর্তন করে হয়েছেন আরমান গঙ্গোপাধ্যায়। এই অভিযোগ সরাসরি উড়িয়ে দিয়েছেন গোপাল। তাঁর কথায়, হৈমন্তীর সঙ্গে বেশ কিছুদিন কথা হয়নি। ‘‘ও কোথায় আছে জানি না। যোগাযোগ করতে পারছি না।’’ একসঙ্গেই হৈমন্তীর সঙ্গে যে তাঁর বিবাহবিচ্ছেদের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন আরমান ওরফে গোপাল। স্ত্রী আলাদাই থাকেন।

নিয়োগ দুর্নীতিতে হৈমন্তীর নাম জড়ানোর জন্য কুন্তলকে নিশানা করেন গোপাল। তাঁর দাবি, সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকের সামনে মুখোমুখি জিজ্ঞাসাবাদের সময় তাঁর ফাইল দেখেছিলেন কুন্তল। সেখানেই স্ত্রী হৈমন্তীর নাম ‘নমিনি’ হিসেবে দেখে এখন এইসব রটাচ্ছেন কুন্তল, দাবি গোপালের। হৈমন্তীর নামে কোনও কোম্পানি, অফিস বা অ্যাকাউন্ট নেই বলেও জানান তিনি। নিযোদ দুর্নীতিতেও তিনি বা তাঁর স্ত্রী জড়িত নন বলে মতা গোপালের। তাঁর কথায় সুন্দরী হৈমন্তীর জন্যেই প্রযোজকরা টাকা বিনিয়োগ করেছে। এর সঙ্গে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত লেনদেনের কোনও যোগ নেই।

বাড়ির অমতেই ২০১২-তে গোপালকে বিয়ে করেন হৈমন্তী। কিন্তু ইদানীং তাঁদের সম্পর্কে দূরত্ব বাড়ে। তবে, এই জন্যেও স্ত্রীকে দায়ী করতে রাজি নন গোপাল। তাহলে, ‘ইনোসেন্ট হৈমন্তী’ অন্তরালে কেন! গোপালের দাবি, হয়ত ভয় পেয়েই ফোন বন্ধ রেখেছেন তিনি। তাঁর সঙ্গে কথা হলে তিনি হৈমন্তীকে বোঝাবেন, যাতে তিনি সংবাদ মাধ্যমের সামনে নিজের বক্তব্য জানান। সিবিআই সূত্রে খবক, ২ মার্চ সিবিআই-এর সামনে হাজিরা দিতে বলা হয়েছে গোপালকে।

 

Previous articleএলাকাতেই কালো পতাকা দেখলেন নিশীথ, দিনহাটায় ধু*ন্ধুমার!     
Next articleসাক্ষ্য দেওয়াই কাল! প্রয়াগরাজে উমেশ খুনে গ্রেফতার প্রাক্তন সাংসদ পুত্র-সহ ১৪