এলাকাতেই কালো পতাকা দেখলেন নিশীথ, দিনহাটায় ধু*ন্ধুমার!     

নিশীথ প্রামাণিক বিজেপির অন্য বিধায়ক এবং প্রচুর কর্মী-সমর্থককে নিয়ে বেশ কয়েকটি গাড়ি নিয়েই সভাস্থলের দিকে যাচ্ছিলেন। সেই সময় নিশীথের গাড়িতে হা*মলা চালানো হয় বলে অভিযোগ।

দিনহাটায় (Dinhata) ধুন্ধুমার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) গাড়ির উপর চলল হামলা। শনিবার কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি লক্ষ্য করে গুলি, ইট বৃষ্টি ও বোমাবাজির অভিযোগ ওঠে। আগেই নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাও কর্মসূচি নেওয়া হয়েছিল। এবার নিশীথ প্রামাণিকের গাড়ি ঘিরে দেখানো হল বিক্ষোভ। শুক্রবার দিনহাটার বুড়িরহাট এলাকায় সভা ছিল নিশীথ প্রামাণিকের। সেখানেই যাচ্ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে মোতায়েন করা হয় বিশাল সংখ্যক পুলিশ (Police) বাহিনী। তবে এদিন বিক্ষোভকারীদের সরাতে কাঁদানে গ্যাসের শেল ফাটাতে বাধ্য হয় পুলিশ।

এদিন দুপুরে বুড়িরহাটের বাজার এলাকায় নিশীথের গাড়ি পৌঁছলেই স্থানীয়রা কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পাশাপাশি তোলা হয় গো ব্যাক স্লোগানও। জানা গিয়েছে, নিশীথ প্রামাণিক বিজেপির অন্য বিধায়ক এবং প্রচুর কর্মী-সমর্থককে নিয়ে বেশ কয়েকটি গাড়ি নিয়েই সভাস্থলের দিকে যাচ্ছিলেন। সেই সময় নিশীথের গাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ।

ঘটনা প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, তৃণমূল কংগ্রেস এই ঘটনায় একেবারেই জড়িত নয়। তৃণমূলের খেয়েদেয়ে কাজ নেই নিশিথ প্রামাণিকের কনভয়ে বিঘ্ন ঘটিয়ে তাঁকে প্রচারের আলোয় নিয়ে আসা হবে। আমরা তথ্য সংগ্রহ করে জানতে পেরেছি, এলাকার মানুষদের কিছু ক্ষোভ-বিক্ষোভ ছিল। কিন্তু তা অস্বীকার করে শাক দিয়ে মাছ ঢাকতে তৃণমূল কংগ্রেসকেই মিথ্যা দোষারোপ করা হচ্ছে। তবে এদিন সাংবাদিক বৈঠকে কোচবিহারের রাজবংশী যুবকের মর্মান্তিক মৃত্যুর প্রসঙ্গ তুলে আনেন কুণাল। পাশাপাশি তাঁর অভিযোগ, বিজেপির ক্যাডার এবং নিশীথ প্রামাণিকের সঙ্গে থাকা কেন্দ্রীয় বাহিনীই এমন ঘটনা ঘটিয়েছে।

তৃণমূল সাংসদ শান্তনু সেন জানান, তৃণমূল কংগ্রেস মানুষের আশীর্বাদ পেয়েছে, তাই তাদের ‘সন্ত্রাস’কে হাতিয়ার করতে হয় না। বিজেপি নিজেরাই মানসিক কষ্টে ভুগছে, প্রতিটি নির্বাচনেই পরাজিত হয়ে ওদের এমন অবস্থা হয়েছে। তবে এদিন পুরো বিষয়টাই বিজেপির উদ্দেশ্যপ্রণোদিত বলেই মত তৃণমূল সাংসদের।

তবে স্থানীয় সূত্রে খবর, শুধুমাত্র ভোট এলেই এলাকায় দেখা মেলে নিশীথের। এলাকায় উন্নয়নমূলক কোনও কাজই করেননি তিনি। এর আগেও তাঁকে ঘিরে বিক্ষোভ দেখিয়েও লাভের লাভ কিছুই হয়নি। তবে নিজের এলাকাতেই ক্ষোভের মুখে পড়ে এবার পায়ের নীচের মাটি হারিয়ে শাসক দলের বিরুদ্ধে তোপ দাগছেন নিশীথ। তবে এসব করে যে সাধারণ মানুষের মন জয় করা যাবে না তা দিনের আলোর মতো পরিষ্কার।

 

 

 


;

Previous articleWest Medinipur : জীবিত স্বামীকে মৃ*ত বানিয়ে বিধবা ভাতা নিচ্ছেন স্ত্রী!
Next articleসিবিআইকে জানিয়েই না কি দিল্লিতে গোপাল! হৈমন্তীকে ‘ক্লিনচিট’ স্বামীর