জেলেই কুন্তল-তাপসকে হুমকি, আইনি বিপাকে পড়তে পারেন পার্থ

সম্প্রতি প্রেসিডেন্সি জেলে কুন্তলকে জেরা করতে যান ইডি আধিকারিকরা। নিয়োগ দুর্নীতির তদন্তে সেই সময় কুন্তলের থেকে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য হাতে আসে ইডির।

বড়সড় আইনি বিপাকে পড়তে পারেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চটোপাধ্যায় (Partha Chatterjee)। তাঁর বিরুদ্ধে এবার মারাত্মক অভিযোগ করলেন নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। পার্থ চট্টোপাধ্যায়ের মতো কুন্তলও রয়েছে প্রেসিডেন্সি জেলে। আর সেখানেই নাকি কুন্তলকে হুঁশিয়ারি দিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। দুর্নীতি কাণ্ডে ধৃত আরেক অভিযুক্ত তাপস মণ্ডলকেও (Tapas Mondal) পার্থবাবু শাসিয়েছেন বলে দাবি ইডির! সত্যি যদি পার্থ চট্টোপাধ্যায় এমন আচরণ করে থাকেন, তাহলে বড়সড় আইনি জটিলতায় জড়াতে পারেন তিনি। এই ইস্যুটিকে হাতিয়ার করে “প্রভাবশালী তত্ত্বে”-এ আরও চাপ বাড়াতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সম্প্রতি প্রেসিডেন্সি জেলে কুন্তলকে জেরা করতে যান ইডি আধিকারিকরা। নিয়োগ দুর্নীতির তদন্তে সেই সময় কুন্তলের থেকে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য হাতে আসে ইডির। তখনই তদন্তকারীদের সামনে মেয়ে পার্থর নামে অভিযোগ জানিয়ে বিস্ফোরক দাবি করেন কুন্তল। ইডি আধিকারিকদের কাছে কুন্তলের অভিযোগ, কেন তাঁর নাম নেওয়া হয়েছে এই বিষয়ে পার্থ চট্টোপাধ্যায় বারবার তাঁকে শাসিয়েছেন! হুমকিও দিয়েছেন।

আদালতের কাছে ইডি আধিকারিকরা এই বিষয়টি তুলতে পারেন বলে শোনা যাচ্ছে। সেক্ষেত্রে আইনি চাপ বাড়তে পারে প্রাক্তন শিক্ষামন্ত্রীর উপর।

 

 

Previous articleমাঠ থেকে পাহাড় চূড়া সঙ্গে চাইনিজ ডিশ: ময়দান কাঁপানো ৪ ‘রেফারি দিদির’ হাঁড়ির খবর
Next article‘ভারত জোড়ো যাত্রা’ই শেষ কর্মসূচি! তবে কি রাজনীতি ছাড়ছেন সোনিয়া?