মহিলাকে পরীক্ষা করতে গিয়ে বিপাকে চিকিৎসক, মামলা গড়াল আদালতে

রোগীকে পরীক্ষা করার জন্য স্টেথো ঠেকাতেই রুদ্ধশ্বাস কাণ্ড।পরে চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। কেস যায় কোর্টে

চিকিৎসক চিকিৎসা করতে গিয়ে বারবার হে*নস্থার শিকার হচ্ছেন, এই খবর নতুন নয়। কিন্তু এবার যা ঘটল তা বোধহয় দুঃস্বপ্নেও ভাবতে পারেন নি হাসপাতালের ডাক্তার (Hospital Doctors)। গত ৮ জানুয়ারি সন্ধে ৬টা নাগাদ ঘটনাটি ঘটে। জানা যায় অসুস্থ স্ত্রীকে কেরলের একটি হাসপাতালের বহির্বিভাগে দেখাতে এনেছিলেন তাঁর স্বামী । কর্তব্যরত চিকিৎসক স্টেথিস্কোপ (Stethoscope)দিয়ে রোগীকে দেখতে শুরু করতে না করতেই সপাটে চ*ড়। জানা যায় ডাক্তারের কলার ধরে টেনে চড় মানেন অসুস্থ মহিলার স্বামী। আপাতত তিনি জেল হেফাজতে, জামিনের আবেদন খারিজ করল কেরল হাই কোর্ট (Kerala High Court)।

বাংলায় এক বিখ্যাত সিনেমার এক ডায়ালগ যেন সত্যি হয়ে উঠে আসছে এই ঘটনায়। ‘ সপ্তপদী’ সিনেমায় সুচিত্রা সেন অভিনীত চরিত্র রিনা ব্রাউন, কৃষ্ণেন্দু রূপী উত্তম কুমারকে বলেছিলেন, “অভিনয় করার সময় ও যেন আমাকে টাচ না করে”। উত্তরে উত্তম পাল্টা প্রশ্ন করে বলেন, “না ছুঁয়ে পাঠ করব কী করে”। এক্ষেত্রে ডাক্তারের কেসেও যেন সেই একই ঘটনা। রোগীকে পরীক্ষা করার জন্য স্টেথো ঠেকাতেই রুদ্ধশ্বাস কাণ্ড।পরে চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। কেস যায় কোর্টে, বিচারপতিদের পর্যবেক্ষণ, রোগীকে একেবারে না ছুঁয়ে চিকিৎসা করা অসম্ভব। ফলে যুবকের অভিযোগ ধোপে টেকে না।তাই বাতিল জামিন।

 

Previous articleনামমাত্র খরচ করে দেখা যাবে ডব্লিউপিএল !
Next articleনাগেরবাজারের বহুতলে আ*গুন! পরিস্থিতি নিয়ন্ত্রণে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে দমকল