৬ মাসের সংগঠনে ১৫ শতাংশ ভোট: তৃণমূলের সাফল্যে মেঘালয়বাসীকে ধন্যবাদ মমতার

অল্প দিনের সংগঠনে মেঘালয়ে বিপুল সাফল্যের মুখ দেখেছে তৃণমূল কংগ্রেস(TMC)। বিজেপিকে(BJP) টক্কর দিয়ে ১৫ শতাংশ ভোট পেয়েছে ঘাসফুল শিবির। জয়ী হয়েছেন ৫ তৃণমূল প্রার্থী। বিধানসভা নির্বাচনে বিজেপিকে দুরমুশ করার জন্য মেঘালয়বাসীকে ধন্যবাদ জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। অন্যদিকে মেঘালয়ে(Meghalaya) কার্যত লজ্জার হারের মুখ দেখতে হয়েছে গেরুয়া শিবিরকে। গতবার শাসক হিসেবে ক্ষমতায় থাকা বিজেপি এবার পেয়েছে মাত্র ৯ শতাংশ ভোট আসন সংখ্যা মাত্র ৩।

বৃহস্পতিবার নবান্নে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ৩ রাজ্যের নির্বাচন নিয়ে মুখ খোলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলনে, “৬ মাস আগে আমরা মেঘালয়ে সংগঠন শুরু করেছিলাম। আজ নির্বাচনে আমরা ১৫ শতাংশ ভোট পেয়েছি। এই সাফল্য আমাদের জাতীয় দলের মর্যাদা রেখেছে। এবং প্রধান বিরোধী দল হিসেবে মেঘালয়ে আমাদের সুযোগ করে দিয়েছে। তৃণমূলকে আশীর্বাদ করার জন্য মেঘালয়ের মানুষকে আমার ধন্যবাদ। আগামী দিনে আমরা আরও ভাল করব মেঘালয়ে।” এর পাশাপাশি এই নির্বাচনে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছে সে কথা তুলে ধরে মমতা বলেন, “মেঘালয়ে তৃণমূল কংগ্রেস ও কংগ্রেস নিয়ে মানুষের মধ্যে কিছু ভুল বোঝাবুঝি হয়েছে, আমরা তৃণমূল কংগ্রেস ওরা কংগ্রেস। ফলে কিছু ক্ষেত্রে ওখানকার মানুষ কংগ্রেসকে ভেবে নিয়েছে ওটা মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।” এছাড়াও ত্রিপুরা প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “ত্রিপুরাতেও তেমন বড় কিছু হয়নি। যে কেউ সরকার গড়তে পারে ত্রিপুরাতে। যদিও ওদের(বিজেপির) আবার বিধায়ক কেনাবেচার অভ্যাস রয়েছে।”

উল্লেখ্য, ৬০ আসন বিশিষ্ট মেঘালয়ে এবার নির্বাচন হয়েছিল ৫৯ আসনে। বৃহস্পতিবার এই নির্বাচনের ফলাফল প্রকাশ্যে আসতেই দেখা যায় শাসকদল এনপিপি এখানে পেয়েছে ২৫ আসন। তৃণমূল ও কংগ্রেস যথাক্রমে ৫ টি করে আসন পেয়েছে বিজেপি পেয়েছে মাত্র ৩ টি আসন। ইউডিপি পেয়েছে ১১ ও অন্যান্যরা ১০ টি আসন। সব মিলিয়ে মেঘালয়ে প্রধান বিরোধী দল হিসেবে মর্যাদা পেতে চলেছে তৃণমূল।

Previous articleEntertainment : ‘টা*র্গেট’ সায়ন্তিকা, কীসের ভ*য়ে পুলিশের দ্বারস্থ নায়িকা !
Next articleপ্রাথমিকে নিয়োগ দুর্নী*তি মামলায় এবার সিবিআই-ইডি যৌথ তদন্তের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়