গ্রে*ফতারির মুখে ইমরান, প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর বাড়ি ঘিরলো বিশাল পুলিশ বাহিনী

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ তথা পিটিআই প্রধান ইমরান সেই টুইটে নিজের গ্রেফতারি নিয়ে কথা না বললেও ক্ষোভ উগরে দিয়েছেন তাঁর উত্তরসূরী পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপর। শাহবাজের নাম না করে তাঁকে ‘এসএস’ বলে উল্লেখ করে ইমরান।

বড় বিপদের মুখে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। জানা যাচ্ছে, যে কোনও সময়েই গ্রেফতার (Arrest) হতে পারেন ইমরান। রবিবার সকাল থেকেই উত্তপ্ত লাহোর-সহ গোটা পাকিস্তান (Pakistan)। ইসলামাবাদ পুলিশ ইতিমধ্যে লাহোর পৌঁছে গিয়েছে। কিন্তু নেতার গ্রেফতারি (Arrest) ঠেকাতে মরিয়া ইমরানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (Pakistan Tehreek Insaf) কর্মীরা। ইমরানের জামান পার্কের বাড়ির সামনে উপস্থিত হাজার হাজার সমর্থক। এদিন দায়রা আদালতের এক বিচারক ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছেন। সেই ফরমান নিয়েই রবিবার লাহোর পৌঁছয় ইসলামাবাদ পুলিশের (Islamabad Police) একটি দল। তাদের সহায়তা করে লাহোর পুলিশ। কিন্তু বাড়িতে ইমরানের খোঁজে পুলিশ তল্লাশি চালালেও তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি। এদিকে গ্রেফতারির আশঙ্কার মধ্যেই এবার পরপর দুটি টুইট করলেন ইমরান।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ তথা পিটিআই প্রধান ইমরান সেই টুইটে নিজের গ্রেফতারি নিয়ে কথা না বললেও ক্ষোভ উগরে দিয়েছেন তাঁর উত্তরসূরী পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের (Sahbaz Sharif) উপর। শাহবাজের নাম না করে তাঁকে ‘এসএস’ বলে উল্লেখ করে ইমরান টুইটে লিখেছেন, ‘‘এসএস-কে যখন একটি ৮০০ কোটি টাকার তহবিল তছরুপ এবং ১৬০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত করার প্রক্রিয়া চলছে, তখন তাঁকে বাঁচিয়ে দেশের প্রধানমন্ত্রীর পদে বসিয়ে দেন দেশের সেনাপ্রধান জেনারেল বাজওয়া। তার পর থেকে নিজের পিঠ বাঁচাতে একে একে ক্ষমতার অপব্যবহার করে তাঁর বিরুদ্ধে তদন্তকারী প্রধানদের সরিয়ে ফেলেছেন এসএস।’’ যদিও তাঁর গ্রেফতারির নেপথ্যেও শাহবাজের হাত রয়েছে কি না, তা স্পষ্ট করে জানাননি ইমরান। তিনি সাফ জানিয়েছেন, ‘‘এভাবেই একটা দেশে অরাজকতা তৈরি হয়। কূট জোচ্চোর হাতে দেশের শাসনভার তুলে দিলে দেশের ভবিষ্যৎ আর কী হতে পারে!’’

ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রপ্রধানের কাছ থেকে পাওয়া উপহার সরকারি ভান্ডার বা তোষাখানায় জমা না দিয়েই মোটা দামে বিক্রি করে দিয়েছেন। আর সেকারণেই পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরানকে পাঁচ বছরের জন্য নির্বাচনী প্রক্রিয়ায় নিষিদ্ধ ঘোষণা করেছে। কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ইমরান গত বছরের অক্টোবর মাসে ইসলামাবাদ হাই কোর্টে আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়। তার পর থেকে এই মামলার একাধিক শুনানিতে উপস্থিত থাকেননি ৭০ বছর বয়সি পিটিআই নেতা। সেই কারণেই এবার ফরমান নিয়ে একেবারে ইমরানের দোরগোড়ায় ইসলামাবাদ পুলিশ।

এদিন ইসলামাবাদ পুলিশ টুইট করে জানিয়েছে, লাহোর পুলিশের সঙ্গে একযোগে তাঁরা অভিযানে নেমেছেন। কিন্তু এখনও পর্যন্ত তাঁরা জামান পার্কের সদর দরজা পেরিয়ে ভিতরে ঢুকতে পারেননি কারণ পিটিআই নেতা ফওয়াদ চৌধুরির ডাকে জামান পার্কের আশপাশে ভিড় করেছেন ইমরান অনুগামীরা। আর পুলিশ ইমরানের বাড়িতে প্রবেশ করতে গেলেই রাস্তায় শুয়ে পড়ছেন সমর্থকরা।

উল্লেখ্য, এর আগে গত বছরের নভেম্বর মাসে পাকিস্তানে ইমরান খানকে নিশানা করে গুলি চালানো হয়। দুর্ঘটনার জেরে ব্যাপক শোরগোল পড়েছিল পাকিস্তানে। তবে অল্পের জন্য বেঁচে যান প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এবার সেই ইমরান খানকে নিজেদের হেফাজতে নিতে তৎপর পুলিশ।

 

 

Previous articleআবাস যোজনায় কোনও দুর্নী*তি হয়নি, চিঠি দিয়ে রাজ্যকে ক্লিনচিট কেন্দ্রের
Next articleপ্রেসিডেন্সির চার টিএমসিপি নেতার শাস্তি