অসমে প্রশ্ন ফাঁসে বাতিল দশম শ্রেণির পরীক্ষা, বিপাকে হিমন্ত বিশ্বশর্মা

অসমে প্রশ্নপত্র ফাঁসের জেরে গত, সোমবারের নির্ধারিত দশম শ্রেণির জেনারেল সায়েন্স পেপারের পরীক্ষা বাতিল করে দিল অসমের বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন

ফের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ। মুখ পুড়ল নরেন্দ্র মোদি-অমিত শাহের প্রিয়পাত্র দলবদলু হিমন্ত বিশ্বশর্মার।

প্রশ্নপত্র ফাঁসকে কেন্দ্র করে সরগরম বিজেপি শাসিত অসম। প্রশ্নপত্র ফাঁসের জেরে গত, সোমবারের নির্ধারিত দশম শ্রেণির জেনারেল সায়েন্স পেপারের পরীক্ষা বাতিল করে দিল অসমের বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন(এসইবিএ)।

গত, রবিবার রাতে অসমের শিক্ষামন্ত্রী রনজ পেগুর টুইট, “চলতি এইচএসএলসি-র সোমবারের জেনারেল সায়েন্স পরীক্ষা বাতিল করা হল। সংবাদমাধ্যমে প্রশ্ন ফাঁস সংক্রান্ত খবর প্রকাশের পরেই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে এসইবিএ।” জানা গিয়েছে, আগামী ৩০ মার্চ এই পরীক্ষা নেওয়া হবে।

রবিবার রাত হঠাৎই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে প্রশ্ন। কিন্তু কীভাবে ঘটনাটি ঘটল? ইতিমধ্যে খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে অসম সরকার। তদন্তের শেষে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে বিষয়টি সিআইডি অসমের তদন্তাধীনও রয়েছে।

অসমের ডিজিপি জি পি সিং টুইট করেছেন, “সেকেন্ডারি এডুকেশন বোর্ড, অসমের পরিচালিত ১৩ মার্চ তারিখে এইচএসএলসি-এর জেনারেল সায়েন্স পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মিডিয়া রিপোর্টের প্রেক্ষিতে একটি ফৌজদারি মামলা নথিভুক্ত করা হয়েছে এবং সিআইডি অসম ঘটনাটির তদন্ত করবে। আমরা অপরাধীদের এবং ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনব।” এর আগেও একাধিকবার অসমে প্রশ্ন ফাঁস হয়েছে। ফের প্রশ্নপত্র ফাঁস হওয়ায় বিরোধীদের তোপের মুখে হিমন্ত বিশ্বশর্মা সরকার।

 

 

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleইমরানকে গ্রেফতার করতে নাকাল পুলিশ,সমর্থকদের সঙ্গে সং*ঘর্ষ