ইমরানকে গ্রেফতার করতে নাকাল পুলিশ,সমর্থকদের সঙ্গে সং*ঘর্ষ

তোষাখানা দুর্নীতি মামলা এবং এক মহিলা বিচারক ও দুই পুলিশ আধিকারিককে হুমকি দেওয়ার অভিযোগে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করতে সক্রিয় হল পুলিশ । মঙ্গলবার সন্ধ্যায় তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সমর্থকদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের পরে প্রতিরোধ হটিয়ে লাহোরের জমান পার্ক এলাকায় ইমরানের বাড়ি দরজায় পৌঁছে যায় পুলিশ কিন্তু রাত পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যায়নি।

আরও পড়ুন:অসমে প্রশ্ন ফাঁসে বাতিল দশম শ্রেণির পরীক্ষা, বিপাকে হিমন্ত বিশ্বশর্মা

ইমরানের গ্রেফতারির আশঙ্কায় তাঁর বাড়ি ঘিরে অবস্থানে বসেছিলেন কয়েক হাজার পিটিআই কর্মী-সমর্থক। বিকেল থেকেই তাঁদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। পুলিশ লাঠি, জলকামান, কাঁদানে গ্যাস ব্যবহার করে বলে অভিযোগ। পুলিশের দাবি, পিটিআই সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়েছে। পুলিশকে নেতৃত্ব দিচ্ছেন ইসলামাবাদের ডিআইজি সাহজাদ বুখারি। সংবাদমাধ্য়মে তিনি বলেন, আমাদের হাতে অ্য়ারেস্ট ওয়ারেন্ট রয়েছে। কিন্তু সরকারি কাজে বাধা দিচ্ছে পিটিআই কর্মীরা।রাতে টুইটারে ভিডিয়ো-বার্তায় ইমরান তাঁর সমর্থকদের উদ্দেশে বলেন, ‘‘জাতির উদ্দেশে আমার বার্তা, প্রকৃত স্বাধীনতা এবং আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে, লড়াই চালিয়ে যান। পুলিশ ভাবছে আমাকে জেলে পাঠালে সব ঠাণ্ডা হয়ে যাবে। কিন্তু তা হবে না।’’

ইমরানের বিরুদ্ধে সোমবার ইসলামাবাদের দুটি আদালত জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করে। তার একটি হল প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরকারি সম্পত্তি অল্প দামে হাতিয়ে নেওয়ার অভিযোগ। প্রধানমন্ত্রী হিসাবে রাষ্ট্রীয় সফরে গিয়ে পাওয়া বহুমূল্যের উপহার সামগ্রী ইমরান অল্প টাকায় কিনে নিজের কাছে রেখে দিয়েছেন। নিয়ম হল, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী হিসাবে পাওয়া উপহার সামগ্রী রাষ্ট্রীয় তোষাখানার জমা করতে হয়।

ইমরানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় পাক সংসদ তাঁর সদস্যপদ খারিজ করে দিয়েছে। তিনি আগামী ছয় বছর ভোটেও প্রার্থী হতে পারবেন না। এই মামলায় গতমাসে ইসলামাবাদের একটি আদালত তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করে। ইমরানের দাবি, শুধুমাত্র রাজনৈতিক হিংসা ও শত্রুতার জন্য তাঁর বিরুদ্ধে ৭৪টি মামলা করেছে বর্তমান পাক সরকার। ওই সব মামলাই ভুয়ো বলে দাবি করেছেন তিনি। ষড়যন্ত্র করে তাঁকে ফাঁসানো হচ্ছে বলেও দাবি করেন ৭০ বছরের পিটিআই নেতা।

 

 

Previous articleঅসমে প্রশ্ন ফাঁসে বাতিল দশম শ্রেণির পরীক্ষা, বিপাকে হিমন্ত বিশ্বশর্মা
Next article“দেশে একজন শিক্ষিত প্রধানমন্ত্রী প্রয়োজন”, মোদিকে তোপ কেজরিওয়ালের