পরীক্ষায় টোকাটুকি করতে না পারার ‘প্র*তিবাদ’, কলেজ লক্ষ্য করে ইঁট বৃষ্টি পরীক্ষার্থীদের

পরীক্ষা হলে কড়া গার্ড দেওয়ার অভিযোগ তুলে বুধবার মুর্শিদাবাদের রাণীনগর থানার শেখপাড়া জি ডি কলেজে কিছু ছাত্র-ছাত্রী ভাঙচুর চালালো। পরীক্ষা হলে ক্লিপবোর্ড নিয়ে ঢুকতে দিতে হবে এই দাবি তুলে ছাত্র-ছাত্রীদের একাংশ কলেজের সামনের রাস্তা দীর্ঘক্ষণ অবরোধ করে রাখে। পরে রানীনগর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে -এবছর আর ডোমকল বসন্তপুর কলেজের আন্ডার গ্রাজুয়েট ছাত্র-ছাত্রীদের তৃতীয় সেমিস্টার পরীক্ষার আসন পড়েছে জিডি কলেজে। অনার্স বিষয়ের পরীক্ষাগুলো শেষ হয়ে যাওয়ার পর গতকাল থেকে শুরু হয়েছে পাস বিষয়গুলোর পরীক্ষা।

সূত্রের খবর- গতকাল পাস বিষয়ে পরীক্ষা শুরু হওয়ার পর কিছু ছাত্র ছাত্রী ক্লিপবোর্ডের উপর উত্তরপত্র রেখে উত্তর লেখার নাম করে কিছু অনৈতিক কাজ করছিল। সে কারণে জিডি কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় বুধবার থেকে কোনও পরীক্ষার্থীকে ক্লিপবোর্ড নিয়ে পরীক্ষা হলে ঢুকতে দেওয়া হবে না। আজ পরীক্ষা শুরুর আগে ছাত্র-ছাত্রীদেরকে ক্লিপবোর্ড বাইরে রেখে পরীক্ষা হলে প্রবেশ করতে বলা হলে হঠাৎই কিছু পরীক্ষার্থী উত্তেজিত হয়ে কলেজ লক্ষ্য করে ব্যাপক ইঁট বৃষ্টি শুরু করে।

কয়েকজন পরীক্ষার্থী নাম না প্রকাশের শর্তে বলেন-অনার্স পরীক্ষার সময় কলেজের শিক্ষকরা ‘হালকা’ গার্ড দিয়েছেন। কিন্তু পাস বিষয়গুলোর পরীক্ষা শুরু হতেই শিক্ষকরা ‘কড়া’ গার্ড দিতে শুরু করেছেন। আমাদের ঘাড় ঘোরাতে পর্যন্ত দিচ্ছেন না। এরসাথে আজ থেকে ক্লিপবোর্ড নিয়ে পরীক্ষা হলে প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। আজ আমরা সবকিছুর প্রতিবাদ করলে কলেজ কর্তৃপক্ষ বহিরাগত ডেকে আমাদের মারধর করেছেন।

জি ডি কলেজের এক শিক্ষক মারধরের অভিযোগ অস্বীকার করে বলেন- অনার্স বিষয় পরীক্ষা শান্তিপূর্ণভাবে শেষ হয়ে গেল পাস পরীক্ষা শুরুর প্রথম দিন থেকে কিছু ছাত্রছাত্রী অনৈতিক কাজকর্ম শুরু করেছে। তারা ক্লিপবোর্ডের আড়ালে নকল করছে এবং গতকালকে কয়েকজন ক্লিপবোর্ড দিয়ে নজরদারি ক্যামেরাও ঢেকে রেখেছিল। সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম আজ থেকে কাউকে ক্লিপবোর্ড নিয়ে পরীক্ষা হলে ঢুকতে দেওয়া হবে না। এই সিদ্ধান্তের কথা আজকে ছাত্রছাত্রীদেরকে জানিয়ে দেওয়া হলে হঠাৎই তারা মারমূখী ওঠে এবং কলেজ লক্ষ্য করে ব্যাপক ইঁট বৃষ্টি শুরু করে। এমনকি কিছু পরীক্ষার্থী গতকালকে হাওয়া পরীক্ষার উত্তরপত্র লুঠের চেষ্টা করে। পরে রাণীনগর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন- ENTREMIT-2023-এর প্রাক ইভেন্ট প্রেস কনফারেন্সে তরুণদের আত্মবিশ্বাসের বার্তা !

Previous articleমুখেই ‘নারী সুরক্ষার’ বুলি! ইভ*টিজিংয়ের প্রতি*বাদ করায় চরম শা*স্তি যোগীরাজ্যে
Next articleফোন পেয়ে যুদ্ধকালীন তৎপরতায় ৩ জেলায় বিদ্যুৎ ফেরানোর ব্যবস্থা অভিষেকের