নিশীথ মামলায় হাইকোর্টে রিপোর্ট জমা রাজ্যের

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের(Nishith Pramanik) উপর ‘হামলা’র ঘটনায় মামলা দায়ের হয়েছিল আগেই। সেই মামলায় বৃহস্পতিবার আদালতের(Court) কাছে রিপোর্ট জমা করল রাজ্য। এদিকে এর পাল্টা নিজেদের মন্তব্য জানাতে চায় কেন্দ্রও(Central)। তার জন্য দু’দিন সময় চেয়েছে তারা। তাদের আরজি মেনে মামলার পরবর্তী শুনানি দিন ধার্য করা হয়েছে ২১ মার্চ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয়ে হামলার ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। দিনহাটার ঘটনায় রাজ্যের শাসক দলের দিকে আঙুল তুলেছে গেরুয়া শিবির। তবে পাল্টা আর তৃণমূলের দাবি, ওটা দিনহাটার সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ও সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টে মামলা করে বিজেপি।

সেই মামলার শুনানিতেই রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে আদালত। ঘটনার দিন পুলিশ সুপার, জেলাশাসকের কী ভূমিকা ছিল তা জানতে সিবিআই তদন্তের আরজি জানানো হয়। শুনানি শেষে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল আগামী ২ দিনের মধ্যে মন্ত্রীর কনভয়ে হামলার ঘটনায় রাজ্যকে রিপোর্ট পেশ করতে হবে। সেই রিপোর্টের ভিত্তিতেই হবে পরবর্তী পদক্ষেপ। এদিন সেই রিপোর্ট পেশ করল রাজ্য। তবে পালটা কেন্দ্র তাদের বক্তব্য জানাতে চেয়েছে।

আরও পড়ুন:আয়বৃদ্ধি-ব্যয় সঙ্কোচে নাগরিক পরিষেবায় গতি আনতে চায় কলকাতা পুরসভা

 

Previous articleআয়বৃদ্ধি-ব্যয় সঙ্কোচে নাগরিক পরিষেবায় গতি আনতে চায় কলকাতা পুরসভা
Next articleফের সারপ্রাইজ ভিজিট, এবার প্রশাসনিক দফতরে হঠাৎ হাজির মুখ্যমন্ত্রী !