স্টেশনের টিভিতে প.র্ণ সিনেমা! পাটনায় ট্রেন মিস যাত্রীদের

সকালে সবাই স্টেশনে বসে আছেন ট্রেনের অপেক্ষায়। কেউ যাবেন কর্মস্থানে, আবার কেউ কেউ যাবেন নিজেদের ব্যক্তিগত কোনও কাজে। কিন্তু আচমকাই লজ্জায় লাল স্টেশনে বসে থাকা যাত্রীরা। এমন কী ঘটনা ঘটল যার কারণে এমন অবস্থা? স্টেশনে চলছিল টিভি। আর সেই পেল্লাই এলইডি টিভিতে নজর যেতেই লজ্জার পাশাপাশি সমস্ত যাত্রীদের মাথা হেঁট হওয়ার অবস্থা। স্টেশনেই লাগানো টিভিতে চলছে পর্ন ফিল্ম। আর টিভির দিকে নজর পড়তেই লজ্জায় লাল হয়ে যান ট্রেনের অপেক্ষায় বসে থাকা যাত্রীরা। কেউ আবার বিষয়টি বুঝতে না পেরে হাঁ করে টিভির দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকেন। আর টানা ৩ মিনিট ধরে স্টেশনের টিভিতে চলল পর্ণ সিনেমা। বিহারের পাটনা রেল স্টেশনের ঘটনা। পুরো ঘটনায় চরম বিতর্কের মুখে পড়েছে রেল মন্ত্রক।

পুলিশ সূত্রে খবর, রবিবার সকাল সাড়ে ন’টা নাগাদ পাটনার রেল স্টেশনে লাগানো টিভিগুলিতে বিজ্ঞাপনের জায়গায় হঠাৎ পর্ন ফিল্ম চলতে শুরু করে। যাত্রীরাও প্রথমে বিষয়টি খেয়াল করেননি। কিন্তু পরে টিভিতে চলা দৃশ্যগুলি দেখে যাত্রীরা রীতিমতো লজ্জায় পড়েন। প্রায় তিন মিনিট ধরে চলে পর্ণ সিনেমা। পরে যাত্রীরাই রেল পুলিশ ও রেলওয়ে প্রোটেকশন ফোর্সে অভিযোগ জানান। এদিকে অভিযোগ সামনে আসতেই জিআরপি স্টেশনের টিভিগুলি বন্ধ করে দেয়। এরপর আরপিএফের তরফে দত্ত কমিউনিকেশন নামক এক সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়। জানা গিয়েছে, ওই সংস্থারই স্টেশনে থাকা টিভিগুলিতে বিজ্ঞাপন চালানোর দায়িত্ব ছিল। ওই সংস্থাকে সঙ্গে সঙ্গে টিভিতে সম্প্রচার বন্ধের নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি রেলওয়ের তরফেও সঙ্গে সঙ্গেই পদক্ষেপ গ্রহণ করা হয় এবং ওই সংস্থার বিরুদ্ধে ইতিমধ্যে এফআইআর দায়ের করা হয়েছে এবং সংস্থাটিকে ইতিমধ্যে ব্ল্যাকলিস্ট করে দেওয়া হয়েছে। এছাড়া ওই কোম্পানিকে মোটা অঙ্কের জরিমানাও করা হয়েছে বলে খবর।

কীভাবে প্ল্যাটফর্মের টিভিতে অশালীন সিনেমা চালানো হল, তা জানতে শুরু হয়েছে তদন্ত। তবে স্টেশনের সব প্ল্যাটফর্মে নয়, শুধুমাত্র ১০ নম্বর প্ল্যাটফর্মের টিভিতেই পর্ন ফিল্ম চলে। যদিও এই ঘটনায় জিআরপি-র ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন নিত্যযাত্রীরা। অভিযোগ জানানোর পরও ব্যবস্থা নিতে জিআরপি দেরি করেছে বলে দাবি তাঁদের।

Previous articleপোষ্য নিয়ে ট্রেন যাত্রার ভোগান্তি ঠেকাতে নয়া নিয়ম রেলের
Next articleবাজেট অধিবেশনে প্রথমবার বক্তৃতাতেই পুরসভার নজর কাড়লেন অয়ন, ঠুকলেন সজলকেও