সিপিএম আমলে নিয়োগ দুর্নীতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে! “তথ্য আছে” দাবি করলেন অধ্যাপক

বাম আমলে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে বোমা ফাটালেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মনোজিৎ মণ্ডল। তিনি দাবি করছেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছিল সিপিএম আমলে

নিয়োগ দুর্নীতি নিয়ে এবার পাল্টা মাঠে নামতে চলেছে তৃণমূল। এবার বাম আমলে নিয়োগ দুর্নীতির খতিয়ান তুলে ধরতে চাইছে রাজ্যের শাসক দল। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে বাম জমানায় নিয়োগ দুর্নীতির ফাইল খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএম আমলে পার্টির হোলটাইমারদের পরিবারের লোক ও আত্মীয়দের নিয়োগ দুর্নীতির শ্বেতপত্র শীঘ্রই সামনে আসবে বলে জানিয়ে দিয়েছেন ব্রাত্য বসু।

সেই আবর্তে বাম আমলে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে বোমা ফাটালেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মনোজিৎ মণ্ডল। তিনি দাবি করছেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছিল সিপিএম আমলে।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে অধ্যপক মনোজিৎ মণ্ডল লিখেছেন, “আমার কাছে অনেক নাম রেডি আছে। যাদবপুরের নামও আছে, আগের পরেরও। মামলা তো চলছে, কিন্তু সেসব নিয়ে চর্চা হয় না, কারণ এগুলো সিপিএম করেছে যে। আচ্ছা চলুন একটা নাম বলেই ফেলি। ভদ্রলোক টিভিতে তেড়ে ভাষণ দেন। বহু আগে সরকারি কলেজে চাকরি পেয়েছেন। তখন স্নাতকে ৫০ শতাংশ নম্বর না পেলে চাকরি হতো না। উনি রিভিউ করেও ৪৮ শতাংশ নম্বর পেয়েছিলেন। কিন্তু, সেই আমলে চাকরি হয়েছিল।” তাঁর কাছে আরটিআই করা তথ্য রয়েছে বলেও দাবি করেছেন মনোজিতবাবু।

 

 

Previous articleপাঁজরে চোটের মাঝেই শরীরে বাসা বেঁধেছে নতুন রোগ! চলাফেরা প্রায় বন্ধ অমিতাভের!
Next article‘দেউলিয়ার’ পথে প্রাচীন সুইস ব্যাঙ্কও! শীঘ্রই কাটবে আর্থিক সংকট আশ্বাস মার্কিন-ইউরোপীয় সংস্থার