নিয়োগ দুর্নীতির টাকা তুলতে স্বতন্ত্র ‍র‍্যাকেট শান্তনুর, দাবি ইডির

খারিজ জামিনের আবেদন, ফের জেল হেফাজত নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায়।আগামী ৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। শুক্রবার দুপুরে ইডির বিশেষ আদালতে তোলা হয় শান্তনুকে।শুক্রবার ইডির তদন্তকারীরা আদালতে দাবি করেন, নিয়োগ দুর্নীতিকাণ্ডে  আলাদা ‍র‍্যাকেট চালাতেন শান্তনু । কুন্তলকে ছাড়াই নিজে চাকরি বিক্রির নামে টাকা তুলতেন শান্তনু, দাবি ইডি-র। এসম্পর্কে তথ্যও মিলেছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। সিডি-র মাধ্যমে আজ আদালতে সেই তথ্য পেশ করে ইডি।তাদের দাবি, মোট ৩০০ জন চাকরিপ্রার্থীর নামের তালিকা পাওয়া গেছে শান্তনুর কাছে।

সম্প্রতি আদালতে দেওয়া রিমান্ড লেটারে ইডি বিস্ফোরক দাবি করে, চাকরিপ্রার্থীদের থেকে অবৈধভাবে টাকা নিয়ে  শান্তনু বন্দ্যোপাধ্যায়ের হাতে পৌঁছে দিতেন কুন্তল ঘোষ। সে কথা  জেরায় শান্তনু স্বীকার করেছেন। ইডির বক্তব্য, স্কুলের চাকরি পেতে অনেক নেতার হাতে নথি পৌঁছে দিতেন দলেরই নীচুতলার সদস্যরা।

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। যুব নেতা কুন্তল ঘোষ থেকে হুগলির শান্তনু বন্দ্যোপাধ্যায়। স্কুলে নিয়োগ দুর্নীতিকাণ্ডে বিভিন্ন স্তরের নেতাকে গ্রেফতার করেছে ইডি। উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। মিলেছে অগাধ সম্পত্তির হদিশ।ইডি দাবি করেছে, জেরার মুখে ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায় স্বীকার করেছেন যে স্কুলে চাকরি বিক্রিতে জড়িত ছিলেন অনেক নেতাই!

এদিকে অন্তরাল থেকে সম্প্রতি প্রকাশ্যে এসেছেন শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা। শান্তনুকে নির্দোষ বলে দাবি করে চান প্রশাসনিক সুরক্ষা। কুন্তলকে চিনতেন বলে স্বীকারও করে নেন তিনি। তাঁর নামে একাধিক সম্পত্তি থাকলেও প্রিয়াঙ্কার দাবি, স্বামীর এত সম্পত্তির পুরোটা তিনি জানতেন না। শান্তনুর স্ত্রী দাবি করেন, ইডি তাঁকে এখনও ডাকেনি। ডাকলে তদন্তে সহযোগিতা করবেন বলেও তিনি জানান।

এদিন আদালতে ইডি-র আইনজীবীর বিস্ফোরক মন্তব্য,  ‘পার্থ চট্টোপাধ্যায়  হলেন দুর্নীতির মাস্টারমশাই, বাকিরা তাঁর ছাত্র’। চাকরি বিক্রির টাকা ঢুকতো ভুয়ো কোম্পানিতে, সেখান থেকে টাকা নিয়ে কেনা হত সম্পত্তি। এখনও পর্যন্ত শান্তনুর ১৩টি নিজস্ব সম্পত্তির হদিশ, বেনামে ৫টি সম্পত্তির হদিশ।বছরে শান্তনুর বেতন ছিল ৬ লক্ষ, সম্পত্তি কোটি কোটি টাকার।

 

Previous articleবুমরাহকে নিয়ে বড় সিদ্ধান্ত বিসিসিআইয়ের : সূত্র
Next articleEntertainment : এখনই বাতিল নয়, কলকাতায় শো করতে আসছেন সলমান !