টিকল না বিজেপির ‘ফন্দি’! ২৯ তারিখই তৃণমূলের ছাত্র-যুব সমাবেশ: অনুমতি সেনার

অবশেষে ২৯ মার্চ ধর্মতলার শহিদ মিনারে তৃণমূলের (TMC) ছাত্র-যুব সমাবেশের অনুমতি দিল সেনা বাহিনী। সমাবেশের প্রধান বক্তা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শনিবারই, সভাস্থল পরিদর্শন করেন পুলিশের উচ্চপদস্থ কর্তারা। এর আগে সেনা বাহিনীকে দিয়ে ওই সমাবেশে ভন্ডুল করার চেষ্টা কেন্দ্রের বিজেপি সরকারের! সেনার তরফে সভার অনুমতি নিয়ে টালবাহানা হয়। অনুমতি পাওয়ায় না গেলে আদালতে যাবে বলে জানিয়েছিল তৃণমূল। বিজেপির ষড়য়ন্ত্র কাজে এলো না। ২৯ মার্চ শহিদ মিনারে সভা হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

২৯ মার্চ শহিদ মিনারে তৃণমূল যুবদের কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছে। কিন্তু সেখানে ছিলেন ডিএ আন্দোলনকারীরা। একই জায়গায় ২টি কর্মসূচি নিয়ে জটিলতা দেখা দেয়। পুলিশের তরফে ডিএ আন্দোলনকারীদের ২৯ তারিখ ধর্না কর্মসূচি বন্ধ রাখার অনুরোধ করা হয়। কিন্তু তাতে তখন রাজি হননি আন্দোলনকারীরা। ধর্নার অজুহাতে অভিষেকের সভার অনুমতি তখন দেয়নি সেনা বাহিনী। এদিকে, এদিনই অনশন আন্দোলন তুলে নেওয়ার ঘোষণা করেন ডিএ আন্দোলনকারীরা।

এদিন পুলিশের পাশাপাশি তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য-সহ নেতৃত্ব সভাস্থল ঘুরে দেখেন। তৃণমূল তৃণমূল ছাত্র পরিষদ এবং তৃণমূল যুব কংগ্রেসের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকও করে পুলিশ। ২৯ মার্চ শহিদ মিনারে সভা হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

Previous articleচাকরি চুরিতে ফেঁসে দুর্বল চিত্রনাট্য সুজনের স্ত্রী শান্তি-কন্যা মিলির
Next articleএকদিনে দেড় হাজারের বেশি সং*ক্রমণ, স্বমহিমায় কামব্যাক কো*ভিডের !