উপত্যকায় ৩০ RSS নেতাকে খু*নের হুমকি জ*ঙ্গি সংগঠনের! বাড়ছে উদ্বেগ

উপত্যকায় ফের কি ফিরতে চলেছে আতঙ্কের দিন? জম্মু-কাশ্মীরের(Jammu Kashmir) ৩০ জন আরএসএস(RSS) নেতাকে খুনের হুমকি দিল লস্কর-ই-তৈবার সমর্থন প্রাপ্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন দ্য রেসিসট্যান্স ফ্রন্ট। চলতি বছরেই এই সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছে ভারত সরকার। উপত্যকার ৩০ নেতার নাম সহ তালিকা প্রকাস করা হয়েছে সংগঠনটির তরফে। গোটা ঘটনায় উপত্যকায় নজরদারি বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার(Central Govt)। শুরু হয়েছে তদন্ত।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, আরএসএস-এর ৩০ জন নেতাকে ওই জঙ্গি সংগঠনের তরফে হুমকি দেওয়া হয়েছে। দাবি করা হয়েছে এই সংগঠন মূলত সেই মুসলিম নেতাদের টার্গেট করে যারা আরএসএসের সঙ্গে যুক্ত হয়ে কাজ করে। যদিও প্রশাসনের তরফে জানানো হয়েছে এই হুমকিতে কতখানি সত্যতা রয়েছে তা আমরা খতিয়ে দেখছি। মূলত সোশ্যাল মিডিয়াকে অস্ত্র হিসেবে ব্যবহার করে এ ধরনের সংগঠনগুলো মিথ্যা অপপ্রচার চালায়। অবশ্য এই হুমকি এমন সময়ে এসেছে যখন আরএসএস প্রধান মোহন ভাগবত অখণ্ড ভারতের পক্ষে সওয়াল করেন।

গত ৩১ মার্চ শুক্রবার ভাগবত পাকিস্তান প্রসঙ্গে বলেন, “পাকিস্তানে থাকা মানুষরা খুশি নন। ওখানকার মানুষরা মনে করেন দেশভাগ একটি বিরাট বড়ো ভুল। পাকিস্তানের নাম না করে তিনি বলেন, এটা ১৯৪৭ সালে দেশভাগের আগের কথা। যারা ভারতকে ভাগ করেছিল তারা কি এখনও সুখী? আছে শুধু কষ্ট আর কষ্ট। তিনি আরও বলেন, ভারত সেই সংস্কৃতিকে মেনে নেয় না যেখানে শুধুমাত্র অন্যদের উপর আক্রমণের কথা বলা হয়। আমি এটা বলছি না যে ভারত পাকিস্তানকে আক্রমণ করুক। এটা একেবারেই তা নয়। এটা আমাদের সংস্কৃতি নয় যেখানে আমরা অন্যকে আক্রমণ করার কথা বলি।

Previous articleকলকাতা বন্দরকে বেসরকারিকরণের রাস্তায় হাঁটছে কেন্দ্র
Next articleEntertainment : বলিউডে ভা*ঙন ! আলাদা হচ্ছেন কিম লিয়েন্ডার