পূর্ব ভারতে প্রথম ক্যাড পদ্ধতিতে অলঙ্কার প্রশিক্ষণ কেন্দ্র ডোমজুড়ে

মাস্টার্স কোর্স এবং সার্টিফিকেট কোর্স এর ব্যবস্থা রয়েছে এখানে।

হাওড়ার ডোমজুড়ে “সিঞ্জেম লাইফ স্কিলস ” নামক অলংকার তৈরীর একটি প্রশিক্ষণ কেন্দ্র শুরু হল বাংলা নব বর্ষের প্রথম দিনে। যা পূর্ব ভারতের প্রথম।

যা ক্যাড অর্থাৎ “কম্পিউটার এইডেড ডিজাইন ” কোর্স নামে পরিচিত। মাস্টার্স কোর্স এবং সার্টিফিকেট কোর্স এর ব্যবস্থা রয়েছে এখানে।
জেম ভিশন এর সহযোগিতায়
এটি সিঞ্জেমের সাথে ১০০ শতাংশ হাতে কলমে প্রশিক্ষণের পাশাপাশি কম্পিউটারের সাহায্যে শিক্ষা প্রদানের সাথে কোর্স শেষে ১০০ শতাংশ কর্মসংস্থানের বন্দবস্ত আছে।

প্রথাগত পুরানো গহনার ডিজাইনের রেওয়াজ থেকে বেরিয়ে আধুনিক গহনার ডিজাইনের প্রয়োজনীয় প্রশিক্ষণ না পেলে আধুনিকী করণ থেকে বাজারগত ভাবে ভারতের কারিগররা পিছিয়ে পরবে
তাই সাধ্যের মধ্যে প্রশিক্ষনের জন্য “মারস্টার্স ডিপ্লোমা কোর্স ইন জুয়েলারী এন্ড টেকনোলজি” এবং “অ্যাডভান্স সার্টিফিকেট ইন জুয়েলারী” পরিক্ষার ব্যবস্থা আছে বলে জানালেন সিঞ্জেমের কর্ণধার পুনিত কুমার শ্রীমল ।

এই কোর্যের জন্য মধ্যবিত্ত এবং পিছিয়ে পরা মানুষের জীবন ও জীবিকার সুফল আশা প্রকাশ করেছেন সিঞ্জেমের এডুকেশনাল ডিরেক্টর বিনিতা শ্রীমল। বাংলা নতুন বর্ষের সিঞ্জেম লাইফ স্কিলসের আনুষ্ঠানিক উদ্বোধনে এই দিন উপস্থিত ছিলেন মডেল মাধবীলতা ও মিস ফেমিনা ও মিস ইন্ডিয়া খ্যাত মডেল সুস্মিতা রায় ।

 

Previous articleবাংলা সহ ১৩ আঞ্চলিক ভাষায় হবে CAPF পরীক্ষা, বিবৃতি স্বরাষ্ট্রমন্ত্রকের
Next articleশুভ নববর্ষ: বাংলায় শুভেচ্ছা, রাজ্যপালের ভাষণে “জয় পশ্চিমবঙ্গ”! ‘জন রাজভবন’ কর্মসূচিতে বিতর্ক