১০০ কোটি নয়, নিয়োগ দু.র্নীতিতে আরও বড় অঙ্কের খেলা! কুন্তলের ‘নাটক’কে খোঁ.চা তাপসের

আগামী ২৯ এপ্রিল পর্যন্ত কুন্তল ঘোষ, তাপস মণ্ডল এবং নীলাদ্রী ঘোষকে ২৯ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

১০০ কোটি নয়, ৫০০ কোটির খেলা হয়েছে নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam)। নিয়োগ দুর্নীতিতে ৫০০ কোটি টাকা তুলেছে কুন্তল (Kuntal Ghosh)। বৃহস্পতিবার এমনই বিস্ফোরক দাবি করলেন তাপস মণ্ডল (Tapas Mondal)। নিয়োগ দুর্নীতি কাণ্ডে আগেই গ্রেফতার হয়েছেন তিনি। আর বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হলে, কুন্তল ঘোষ সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেন তাপস। তবে এখানেই শেষ নয়, এদিন কুন্তলের বিরুদ্ধে তাপসের আরও অভিযোগ, চাকরি পাইয়ে দেওয়ার নামে কুন্তল যে টাকা তুলেছে সেই টাকা এখন হাওয়ালায় (Hawala) খাটাচ্ছে। আর জেলে বসেই সেই টাকা খাটাচ্ছে কুন্তল। বৃহস্পতিবারই জেল হেফাজত শেষে কুন্তল ঘোষ, নীলাদ্রি ঘোষ, শান্তিপ্রসাদ সিনহা, তাপস মণ্ডলকে আলিপুর আদালতে পেশ করা হয়। তবে সওয়াল জবাব শেষে আগামী ২৯ এপ্রিল পর্যন্ত কুন্তল ঘোষ, তাপস মণ্ডল এবং নীলাদ্রী ঘোষকে ২৯ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার কুন্তলের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে তাপস মন্ডলকে। পাশাপাশি তাপসের বিরুদ্ধেও সরব হয়েছিলেন কুন্তল ঘোষ। আর বৃহস্পতিবার তাপসের নয়া দাবি ঘিরে রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে জোর শোরগোল। এছাড়া কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (Enforcement Directorate) ও সিবিআই (CBI) নাকি নাম বলানোর জন্য চাপ দিয়েছে। কুন্তলের এই অভিযোগও কার্যত উড়িয়ে দিয়েছেন তাপস। এদিন তাপস মন্ডল স্পষ্ট জানিয়ে দেন, কেন্দ্রীয় সংস্থা কোনওভাবেই কোনও চাপ দেয়নি। পাশাপাশি এদিন তাপস মণ্ডলকে সাংবাদিকরা আরও প্রশ্ন করেন, কুন্তল যে জেলের ভিতর অত্যাচারের কথা বলছেন, কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে চাপ দেওয়ার অভিযোগ করছেন, সে ব্যাপারে আপনি কিছু জানেন? জবাবে তাপস মণ্ডল বলেন, ‘আরে সব নাটক। ওর নাটক আপনারা জানেন না তো! শুধু দেখতে থাকুন। আরও অনেক নাটক দেখবেন।

তবে প্রথম থেকেই তাপস বলে আসছেন, কুন্তলের মতো ধূর্ত খুব কম লোক হয়। এদিনও তাঁর মন্তব্যে সেই ছবিটাই নতুন করে উসকে দিল। নিয়োগ দুর্নীতি মামলার জন্য বৃহস্পতিবার আলিপুরের আদালতে কুন্তল এবং তাপস, দু’জনকেই হাজির করা হয়েছিল। সেই আদালত চত্বর থেকেই কুন্তলের দিকে নতুন করে অভিযোগের আঙুল তুললেন তাপস। তবে এদিন তাপসের অভিযোগ শুনে কুন্তল বললেন, ‘‘ওর মাথা খারাপ হয়ে গিয়েছে। ভুলভাল বকছে।’’

 

 

Previous articleভারত মাদকমুক্ত হবে ২০৪৭ সালে, রাজ্যগুলিকে লড়াইয়ে নামার ডাক শাহের
Next articleবাপ-বেটা ঠিক করুক কে সত্যি বলছে! মুকুল-শুভ্রাংশুকে তীব্র খোঁচা দিলীপের