সিবিআই তদন্তের দাবি! কালিয়াগঞ্জের পর এবার হাই কোর্টে গড়াল কালিয়াচক মামলাও

পুলিশ প্রাথমিকভাবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর স্পষ্ট জানায়, বিষক্রিয়ার কারণেই মৃত্যু হয়েছে নাবালিকার। তবে ময়নাতদন্তের রিপোর্টকে মান্যতা না দিয়ে কার্যত অশান্তি পাকানোর চেষ্টা করছে বিজেপি।

কালিয়াগঞ্জকাণ্ডে (Kaliyagaunj) ধর্ষণ ও খুনের অভিযোগ তুলে সিবিআই তদন্ত চেয়ে এবার কলকাতা হাইকোর্টের (High Court) দ্বারস্থ হলেন মৃত নাবালিকার বাবা। বুধবারই সেই মামলা দায়েরের অনুমতি দিয়েছেন হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা (Justice Rajasekhar Mantha)। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, গত সপ্তাহেই নাবালিকার রহস্যজনক মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে কালিয়াগঞ্জ। পুলিশ প্রাথমিকভাবে ময়নাতদন্তের রিপোর্ট (Post Mortem Report) হাতে পাওয়ার পর স্পষ্ট জানায়, বিষক্রিয়ার কারণেই মৃত্যু হয়েছে নাবালিকার। তবে ময়নাতদন্তের রিপোর্টকে মান্যতা না দিয়ে কার্যত অশান্তি পাকানোর চেষ্টা করছে বিজেপি (BJP)। সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর তার আগেই রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে রাজ্যে একের পর এক জায়গায় বিনা কারণে অশান্তির চেষ্টা করছে বিজেপি (BJP)।

এদিকে গত রবিবারই কালিয়াগঞ্জে যায় জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন (NCPCR)। মৃতার পরিবারের সঙ্গে দেখা করেন এনসিপিসিআর চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো। যা নিয়ে, একের পর এক টুইট করে আক্রমণ শানায় রাজ্যের শিশু সুরক্ষা কমিশন। তবে পুলিশ বারবার সাংবাদিক বৈঠকে বিষক্রিয়ায় মৃত্যুর কথা বললেও রবিবারই মৃতার পরিবারের তরফে সিবিআই তদন্তের দাবি তোলা হয়। সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে দায়ের হয় জনস্বার্থ মামলাও। পাশাপাশি, মৃত নাবালিকার পরিবারকে নিরাপত্তা দেওয়ার আবেদনও জানিয়েছেন মামলাকারী।

অন্যদিকে, কালিয়াগঞ্জের পাশাপাশি এবার মালদার কালিয়াচকে (Kaliachak) নাবালিকা মৃত্যুর ঘটনা নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন, আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস। সিবিআই (CBI) তদন্ত ও আর্থিক সাহায্যের দাবিতে মামলা দায়ের করেছেন তিনি। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলা দায়ের হয়েছে। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারও এই শুনানির সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবারই কালিয়াচকে বছর তেরোর এক কিশোরীর দেহ উদ্ধার হয় মাঠের পাশ থেকে। প্রথমে তা দেখতে পান এলাকাবাসী। পরে তাঁরাই খবর দেন পুলিশকে। ঘটনার তদন্তে নেমে অভিযুক্ত এক যুবককে গ্রেফতার করে কালিয়াচক থানার পুলিশ। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানান যে, ধৃত যুবকের সঙ্গে ন’দিন আগে ফোনে যোগাযোগ হয় ওই নাবালিকার। দু’জনের মধ্যে শারীরিক সম্পর্ক তৈরি হয়। এরপর মেয়েটি অভিযুক্তকে বিয়ের জন্য চাপ দিতে থাকে। কিন্তু অভিযুক্ত যুবক তা নাকচ করে দেয়। পুলিশ আরও জানিয়েছে, ওই যুবক বিবাহিত। তার দুই সন্তানও রয়েছে। বিয়ের জন্য ক্রমাগত চাপ দেওয়ার কারণে সে নির্যাতিতাকে শ্বাসরোধ করে খুন করে। এরপর নিজের বাড়ি থেকে প্রায় দু’কিমি দূরে ফেলে রেখে আসে।

এদিকে কালিয়াগঞ্জ ও কালিয়াচককাণ্ড নিয়ে রীতিমতো উদ্বেগপ্রকাশ করেছেন রাজ্যপাল (Governor)। মুখ্যসচিব এবং ডিজিপি-কে ফোন করে রিপোর্ট চাওয়ার পাশাপাশি, দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন সি ভি আনন্দ বোস।

 

 

Previous articleজীবনের ঝুঁকি নিয়ে মালদহে বন্দুকবাজকে ধরে নায়ক আজহারউদ্দিন
Next articleবঞ্চনা থেকে মুখ ঘোরাতেই বাংলা ভাগ! মোদি-শাহকে তোপ অভিষেকের