কোচের সম্মতিতেই দল গঠন ইস্টবেঙ্গলের

ক্লাব আগেই চূড়ান্ত করে ফেললেও কুয়াদ্রাত এই দুই ফুটবলারের চুক্তিতে সম্মতি দিয়েছেন বলেই জানা গিয়েছে। বিশেষ করে নন্দকুমারের রিক্রুটে স্প্যানিশ কোচ দারুণ খুশি।

ইস্টবেঙ্গল এফসির নতুন হেড কোচ হয়েছেন কার্লেস কুয়াদ্রাত। আগামী মরশুমের জন‍্য ইতিমধ্যে দল গোছাতে শুরু করে দিয়েছে লাল-হলুদ ক্লাব। কার্লেস কুয়াদ্রাত ইস্টবেঙ্গল কোচের হটসিটে বসার আগেই ভারতীয় ফুটবলার রিক্রুট শুরু করে দিয়েছেন ক্লাব কর্তারা। কিন্তু নতুন কোচ চূড়ান্ত হওয়ার পর তাঁর পছন্দ অনুযায়ী দলগঠনের কাজ এগোবে। নতুন কোচের উপর বিদেশি রিক্রুটের স্বাধীন দায়িত্ব থাকছে। নতুন স্প্যানিশ কোচের পছন্দের ফুটবলার-তালিকার অপেক্ষায় রয়েছে ক্লাব। একই সঙ্গে কুয়াদ্রাতের পরামর্শ মেনে কিছু ভারতীয় ফুটবলারকে ট্রান্সফার ফি দিয়েও অন্য ক্লাব থেকে নিতে চায় ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। যদিও এটা করতে গিয়ে চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে লাল-হলুদ ম্যানেজমেন্টকে। কোচ নিয়োগের আগেই ওড়িশা এফসি-র উইঙ্গার নন্দকুমার এবং তামিলনাড়ুর রাইট ব্যাক এডুইন ভ্যান্সপলকে ক্লাব আগেই চূড়ান্ত করে ফেললেও কুয়াদ্রাত এই দুই ফুটবলারের চুক্তিতে সম্মতি দিয়েছেন বলেই জানা গিয়েছে। বিশেষ করে নন্দকুমারের রিক্রুটে স্প্যানিশ কোচ দারুণ খুশি।

ক্লাবের লগ্নিকারী সংস্থার তরফে দেবব্রত মুখোপাধ্যায় বলছেন, “আমরা যে সমস্ত ফুটবলারের সঙ্গে আগে কথা বলেছি বা আগামী দিনে কথা বলব, প্রত্যেকটি ক্ষেত্রেই নতুন কোচের সম্মতি ছাড়া ক্লাব এক পা-ও এগোবে না। এখন থেকে স্বদেশি হোক বা বিদেশি, ফুটবলার নির্বাচনের পুরোটাই কোচের নির্দেশেই হবে। কোনও ফুটবলারের সঙ্গে চুক্তি চূড়ান্ত হলেই আমরা সরকারিভাবে তা ঘোষণা করব। আমরা কোচের প্লেয়ার্স লিস্টের অপেক্ষাতেও রয়েছি।”

আরও পড়ুন:বড় ধাক্কা হায়দরাবাদ শিবিরে, ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর

 

Previous articleশিক্ষা ব্যবস্থার সার্বিক মানোন্নয়নে কিছু স্কুলকে উৎকর্ষ কেন্দ্র গড়ার সিদ্ধান্ত রাজ্যের
Next articleপৃথিবীর ছায়ায় মুখ লুকোবে চাঁদ, আগামী মাসেই বিরল মহাজাগতিক ঘটনা!