নেকলাইন পোশাক বিতর্কে মৌনতা ভাঙলেন ভাইজান, কী বললেন তিনি?

সিনেমার প্রচার চলাকালীন, পলক তিওয়ারি সেটে মহিলাদের লো-নেকলাইন পোশাক পরার বিরুদ্ধে সলমান খানের নিয়ম নিয়ে কথা বলেছিলেন। যার পরিপ্রেক্ষিতে অভিনেতা সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এর প্রতিক্রিয়া জানিয়েছেন।

“আমার মনে হয়, যে কোনও নারীর শরীর অনেক মূল্যবান। আর সেটা যত বেশি ঢেকে রাখা যায়, ততই ভালো।” নেকলাইন পোশাক বিতর্কে এবার মুখ খুললেন বলিউড অভিনেতা সলমন খান। দীর্ঘ ৩ বছর পর বড় পর্দায় ফিরেছেন ভাইজান। না, তিনি শুধু একা বললে ভুল হবে। এবার তাঁর হাত ধরেই দুই স্টারের জন্ম হয়েছে বলিউডের বড়পর্দায়। একজন হলেন শেহনাজ গিল এবং অপরজন হলেন, পলক তিওয়ারি (Palak Tiwari)। সম্প্রতি ছবির শুট ও সলমন খানের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছিলেন পলক। যা প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল সোশ্যাল মিডিয়ায় (Social Media)। আর মেয়েদের পোশাক নিয়ে সলমন খানের (Salman Khan) ফতোয়া অনেকেই মেনে নিতে পারেননি বলে অভিযোগ পলকের। সলমান খান বর্তমানে তাঁর ছবি কিসি কা ভাই কিসি কি জানের (Kisi Ki Bhai Kisi Ki Jaan) সাফল্য উপভোগ করছেন। গত ২১ এপ্রিল মুক্তি পেয়েছে ছবিটি।

এদিকে সিনেমার প্রচার চলাকালীন, পলক তিওয়ারি সেটে মহিলাদের লো-নেকলাইন পোশাক (Neckline Dress) পরার বিরুদ্ধে সলমান খানের নিয়ম নিয়ে কথা বলেছিলেন। যার পরিপ্রেক্ষিতে অভিনেতা সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এর প্রতিক্রিয়া জানিয়েছেন। সাংবাদিকরা তাঁকে ‘ও ও জানে জানা’ গানের সময় সম্পর্কে জিজ্ঞাসা করেন। যেখানে সলমানকে শার্টলেস (Shartless) অবস্থায় দেখা গিয়েছিল। আর সেই প্রশ্নের উত্তরে ভাইজান জানিয়েছিলেন, ওখানে আমাকে সেই গানে সাঁতারের জন্য পরতে হয়েছিল। এবং সেটা একদম একটি অন্যরকম সময় ছিল। এরপরই ভাইজান জানান, বর্তমানে সময় বদলানোর সঙ্গে সঙ্গে বদলেছে পরিবেশও। আমি এটি মহিলাদের জন্য বলছি না। পুরুষদের জন্য বলছি। পুরুষরা যেভাবে মহিলাদের দেখে। আপনার বোন হোক, স্ত্রী হোক, বা আপনার মা হোক, আমি সেটা পছন্দ করি না। আমি চাই না তারা এই অপমান সহ্য করুক। পাশাপাশি সলমান আরও জানান, যখন আপনি একটি ভালো ছবি তারি করেন, তখন সবাই তাদের পরিবারের সঙ্গে সেই ছবি দেখতেও যেতে চায়। তাই ছবি তৈরির সময় আমাদেরই মাথায় রাখতে হবে যাতে আমাদের নায়িকারা, আমাদের বাড়ির মা-বোনেরা তাদের দিকে সেভাবে দেখার সুযোগ না পায়। তবে সময় হোক বা অসময় যে কোনও সময় শরীর দেখিয়ে দর্শকদের মন জয় করেন সলমন। আর সেক্ষেত্রে কীভাবে মহিলাদের বিরুদ্ধে এমন মন্তব্য করলেন ভাইজান তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

আর সলমনের এমন মন্তব্যের পর বিভিন্ন মহল থেকে প্রতিক্রিয়ার ঝড় আছড়ে পড়ে। কেউ বিষয়টিকে প্রশংসা করলেও অনেকেই চরম কটাক্ষ করেন ভাইজানকে। তাঁদের অভিযোগ, পোশাক পরার স্বাধীনতায় হস্তক্ষেপ করছেন সলমন। এবার ছবি মুক্তির এক সপ্তাহ পর এই বিতর্কিত প্রসঙ্গে মুখ খোলেন ভাইজান। জানান, মহিলাদের শরীর আর মূল্যবান নেই। ভালোই হয়, যদি তা ঢেকে রাখা যায়। আমার মনে হয় এটাই ঠিক।

 

 

Previous articleদিল্লি-হায়দরাবাদ ম‍্যাচে গ্যালারিতে ব*চসা-মা*রামারি, ভাইরাল ভিডিও
Next articleফের জেলাসফরে মুখ্যমন্ত্রী, মালদহে প্রশাসনিক সভায় থাকতে পারেন উত্তর দিনাজপুরের আধিকারিকরাও