বেপরোয়া কনভয় কাড়ল তরতাজা প্রাণ, ফিরেও তাকালেন না শুভেন্দু! গ্রেফতারি চাইলেন কুণাল

দায়িত্বশীল একজন রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি এবং বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দু কেন ঘটনাস্থলে দাঁড়িয়ে উদ্ধার কাজে সহযোগিতা করলেন না? কেন মৃত যুবকের পরিবারের পাশে না দাঁড়িয়ে পালিয়ে গেলেন?

পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে পথ দুর্ঘটনায় অকালে প্রাণ হারালেন এক তরতাজা যুবক। স্থানীয়দের অভিযোগ,
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বেপরোয়া গতির কনভয়ের ধাক্কাতেই ওই যুবকের মৃত্যু হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে গতকাল রাত থেকেই ব্যাপক উত্তেজনা তৈরি হয় এলাকায়। পথ অবরোধ করেন স্থানীয়েরা।

আরও পড়ুন:শুভেন্দুর কনভয়ের ধা.ক্কায় হ.ত যুবক, অব.রোধ চণ্ডীপুরে

জানা গিয়েছে, মৃতের নাম শেখ ইসরাফিল (৩৩)। তাঁর বাড়ি ভৈরবপুরে। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ ওই যুবক চণ্ডীপুর পেট্রল পাম্পের কাছে রাস্তা পারাপার করছিলেন।প্রত্যক্ষদর্শীদের দাবি, সেই সময়েই শুভেন্দুর কনভয়ের সামনের গাড়িটি তাঁকে ধাক্কা দিয়ে নিমেষে বেরিয়ে যায়। অভিযোগ, কনভয়টি প্রচণ্ড গতিতে যুবককে ধাক্কা মারার পর ঘটনাস্থলে আর দাঁড়ায়নি। দুর্ঘটনার পরেই সেখান থেকে চলে গিয়েছে কনভয়। শুভেন্দু অধিকারীর পিছনের গাড়িতেই ছিলেন বলে জানা গিয়েছে। দায়িত্বশীল একজন রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি এবং বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দু কেন ঘটনাস্থলে দাঁড়িয়ে উদ্ধার কাজে সহযোগিতা করলেন না? কেন মৃত যুবকের পরিবারের পাশে না দাঁড়িয়ে পালিয়ে গেলেন? বরং, উল্টে তাঁর বিরুদ্ধে অভিযোগ, সাংবাদিকদের ফোন করে করে এই খবর না করার অনুরোধ করেছেন। পুলিশকেও ফোন করে ম্যানেজ করার চেষ্টাও নাকি করেছেন শুভেন্দু। এই ঘটনার পরেই দিঘাগামী ১১৬বি জাতীয় সড়ক অবরোধ করেন এলাকাবাসীরা।

শুভেন্দুর এমন অমানবিক ভূমিকা নিয়ে সরব হয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ। এদিন সকালে টুইটে কুণাল লেখেন, “চন্ডীপুরে শুভেন্দুর কনভয়ে পিষ্ট হয়ে হত যুবক। মানুষের বিক্ষোভ। এর আগেও ওই জনবহুল রাস্তায় ওর দ্রুতগতির কনভয় নিয়ে জনবিক্ষোভ হয়েছে। এর চেয়ে বড় পাপ, সেখানে দাঁড়িয়ে উদ্ধারে সাহায্য না করে পালিয়ে যাওয়া। আসানসোলেও অঘটন ঘটিয়ে পালিয়েছিল। শুভেন্দুর গ্রেফতার চাই।”


অন্যদিকে, দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে পথে নামছে তৃণমূল। আজ সকাল থেকেই চণ্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী ছাড়াও থাকবেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, বীরবাহা হাঁসদা, দেবাংশু ভট্টাচার্য, দোলা সেন, জয়া দত্ত, সুদীপ রাহারা। শুভেন্দুর বিরুদ্ধে একদিকে যেমন তৃণমূল প্রতিবাদ করবে, অন্যদিকে মৃত যুবকের পরিবারের পাশে দাঁড়াতে তাঁর বাড়িতেও যাবে তৃণমূল প্রতিনিধি দল।


চণ্ডীপুরের ঘটনায় তৃণমূল ব্লক সভাপতি ইতিমধ্যেই পুলিশে অভিযোগ জানিয়েছেন। এফ আই আর দায়ের হয়েছে। দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব ও এলাকাবাসীরা।

 

 

Previous articleঅ*শান্ত মণিপুরে জনতার রো*ষের মুখে বিজেপি বিধায়ক
Next articleশুভেন্দুর কনভয়ের ধাক্কায় পথচারীর মৃ*ত্যুতে সরব তৃণমূল