সরকারকে ১৫ দিনের সময়সীমা খাপ পঞ্চায়েতের, ফাঁ*সিতে ঝোলার হু*মকি ব্রিজভূষণের

দিল্লির যন্তর মন্তরে বিগত কয়েক দিন ধরেই প্রতিবাদ বিক্ষোভ চালাচ্ছেন দেশের কুস্তিগিররা। কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে এই প্রতিবাদ চলছে। ব্রিজভূষণের গ্রেফতারির দাবিতে অনড় তাঁরা।রাজস্থান,পাঞ্জাব, উত্তরপ্রদেশ, এবং হরিয়ানা থেকে হাজার হাজার কৃষক কুস্তিগিরদের সমর্থনে পাশে আছেন।এই বিক্ষোভ জোরাল করতেই কুস্তিগিরদের পাশে দাঁড়াচ্ছেন হাজার হাজার কৃষক। খাপ পঞ্চায়েত নেতারা বিষয়টি খতিয়ে দেখতে সরকারকে ১৫ দিনের সময়সীমা দিয়েছে।

রাষ্ট্রীয় লোকদল (আরএলডি) এবং ভারতীয় কিষাণ ইউনিয়ন (টিকায়েতপন্থী) কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে অবিলম্বে ব্রিজভূষণকে গ্রেফতারির দাবি তুলেছে। তাঁরা দিল্লি পুলিশকে হুঁশিয়ারি দিয়েছে, এক সপ্তাহের মধ্যে ব্রিজভূষণকে গ্রেফতার করা না হলে দিল্লি অচল করে দেওয়া হবে।

এই আবহের মাঝে,মুখ খুললেন ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিং। তাঁর দাবি, তাঁর বিরুদ্ধে যদি একটিও অভিযোগ প্রমাণিত হয় তা হলে ফাঁসিতে ঝুলে যাবেন তিনি। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো বার্তায় ব্রিজভূষণ বলেছেন, আমার বিরুদ্ধে একটা অভিযোগ প্রমাণিত হলে আমি ফাঁসিতে ঝুলে যাব। যারা অভিযোগ করছে তাদের কাছে কোনও ভিডিয়ো আছে যেখানে আমি কারও সঙ্গে খারাপ ব্যবহার করেছি বা কাউকে ফোনে কিছু বলেছি। কোনও ভিডিয়ো নেই। কারণ আমি নির্দোষ।

ব্রিজভূষণের আরও দাবি, কয়েক জন কুস্তিগিরই তাঁর বিরুদ্ধে অভিযোগ করছেন। কিন্তু দেশের বেশির ভাগ কুস্তিগিরই তাঁর পক্ষে। তিনি বলেছেন, যে কয়েক জন কুস্তিগির অভিযোগ করছে তাদের বাদ দিয়ে বাকি যে কোনও কুস্তিগিরকে জিজ্ঞাসা করলে জানতে পারবেন যে গত ১১ বছর ধরে ভারতীয় কুস্তির জন্য আমি কী কী করেছি।

প্রসঙ্গত,ব্রিজভূষণের গ্রেফতারির দাবিতে যন্তর মন্তরে ধর্না দিচ্ছেন বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগটের মতো কুস্তিগিররা।লাগাতার আন্দোলন সত্ত্বেও প্রথমে ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে রাজি হয়নি দিল্লি পুলিশ। পরবর্তীতে সুপ্রিম কোর্টের নির্দেশে দায়ের হয় দু’টি এফআইআর। একটি পকসো আইনে নাবালিকার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এবং অন্যটি মহিলা কুস্তিগিরদের সঙ্গে অশালীন আচরণের। যদিও ব্রিজভূষণ নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন।

 

 

Previous articleপায়ে বল: বেলডাঙায় উদীয়মান খেলোয়াড়দের পাশে অভিষেক
Next articleঝড়ো ইনিংস ঋদ্ধির, মন কেড়েছে বিরাটের