‘কালবেলা’র স্রষ্টা সমরেশের প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর

বাংলা সাহিত্যে নক্ষত্র পতন। সোমবার বিকেলে প্রয়াত হয়েছেন কালবেলার স্রষ্টা ৭৯ বছর বয়সী সমরেশ মজুমদার(Samresh Majumdar)। তাঁর প্রয়াণে শোকের ছায়া গোটা বাংলায়। কিংবদন্তী এই সাহিত্যিকের প্রয়াণে শোক প্রকাশ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)।

আরও পড়ুন: প্রয়াত কালবেলার স্রষ্টা সমরেশ মজুমদার,শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

সাহিত্যিকের প্রয়াণে সোমবার বাংলায় টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, “শ্রী সমরেশ মজুমদার বাংলা সাহিত্যে তাঁর অবদানের জন্য স্মরণীয় হয়ে থাকবেন । তাঁর লেখনীতে পশ্চিমবঙ্গের সমাজ ও সংস্কৃতির বিভিন্ন দিক সুন্দরভাবে ফুটে উঠেছে। তাঁর পরিবারের প্রতি রইল আমার সমবেদনা। ওঁ শান্তি।”

পাশাপাশি এদিন টুইট করে গভীর শোক প্রকাশ করেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটারে তিনি লেখেন, “বাংলা সাহিত্যের কিংবদন্তি শ্রী সমরেশ মজুমদারের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। বাংলার সমাজের পরিস্থিতি নিয়ে তাঁর অমূল্য রচনা বিশ্ববাসীর মনে এক গভীর প্রভাব ফেলেছে। এই কঠিন সময়ে আমি তাঁর শোকার্ত পরিবার ও অনুগামীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।”

উল্লেখ্য, সপ্তাহ খানেক আগেই গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিলেন কিংবদন্তী সাহিত্যিক সমরেশ মজুমদারকে। সেরিব্রাল স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন তিনি। সোমবার বিকেল ৫টা বেজে ৪৫ মিনিট হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কালবেলার স্রষ্টা। জানা গিয়েছে, প্রয়াত সাহিত্যিক সমরেশ মজুমদারের মরদেহ মঙ্গলবার সকাল নয়টা থেকে ১১টা ৬৪ ডি, শ্যামপুকুর স্ট্রিটে বাড়ির সামনে শায়িত থাকবে শ্রদ্ধা নিবেদনের জন্য। এরপর ১২টা নাগাদ নিমতলা ঘাটে সম্পন্ন হবে শেষকৃত্য।

Previous articleপাঞ্জাবকে ৫ উইকেটে হারাল কলকাতা
Next articleসমরেশের প্রয়াণে স্মৃতির সরণীতে সঞ্জীব-শঙ্কর-শীর্ষেন্দু