‘গীতাঞ্জলি’, নোবেল আর র.ক্তাক্ত ছু.রি! রবীন্দ্র রহ.স্যের মুখে ঋত্বিক-শ্রাবন্তী

রবীন্দ্রনাথের সঙ্গে সিনেমার রসায়ন কোনও নতুন কথা নয়। তাঁর কালজয়ী সৃষ্টিকে ব্যবহার করে বারবার দর্শকের কাছে নিত্য নতুন ভাবে পৌঁছে যাওয়ার চেষ্টা করেছেন বাঙালি অবাঙালি পরিচালকরা।

রবীন্দ্রনাথের (Rabindranath Tagore) ‘গীতাঞ্জলি’ আর ‘সঞ্চয়িতা’র সঙ্গে রক্তমাখা ছুরি দেখে আঁতকে উঠেছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। সঙ্গে আবার রবি ঠাকুরের হারিয়ে যাওয়া নোবেল(Nobel prize)। রহস্য ক্রমাগত ঘনীভূত হচ্ছে। আর সিলভার স্ক্রিনে এই রহস্যের মধ্যে প্রবেশ করেছেন ঋত্বিক ও শ্রাবন্তী (Ritwick Chakraborty and Srabanti Chatterjee)।সায়ন্তন ঘোষালের পরিচালনায়, ‘রবীন্দ্র কাব্য রহস্য’ (Rabindra Kabya Rahasya) নিয়ে ফার্স্টলুক পোস্টার প্রকাশ্যে আসতেই দর্শকদের মধ্যে আগ্রহ বাড়ছে।

গতকাল পঁচিশে বৈশাখ উদযাপন করেছে গোটা বাংলা। রবীন্দ্রনাথের সঙ্গে সিনেমার রসায়ন কোনও নতুন কথা নয়। তাঁর কালজয়ী সৃষ্টিকে ব্যবহার করে বারবার দর্শকের কাছে নিত্য নতুন ভাবে পৌঁছে যাওয়ার চেষ্টা করেছেন বাঙালি অবাঙালি পরিচালকরা। কিন্তু সায়ন্তনের এই গল্পে রবীন্দ্রনাথের উপস্থিতি একটু অন্যরকম ভাবে। ঋত্বিক চক্রবর্তী যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট্ট ছবির সামনে ‘গীতাঞ্জলি’ আর ‘সঞ্চয়িতা’। পাশে রাখা আছে নোবেল পুরস্কার। আর রহস্যজনকভাবে তার পাশেই রক্তাক্ত ছুরি। ক্যাপশনে অভিনেতা লিখেছেন, “এক রবীন্দ্র ভক্ত কবি আর তার প্রতিশোধের গল্প…”। ফলে এটা পরিষ্কার যে একটা ক্রাইম থ্রিলার পেতে চলেছেন বাঙালি দর্শক।

গোয়েন্দা গল্পে পরিচালক সায়ন্তন ঘোষালের মুন্সিয়ানা নিয়ে কোনও সন্দেহ নেই। এসকে মুভিজের প্রযোজনায় ‘রবীন্দ্র কাব্য রহস্য’তে কেন্দ্রীয় চরিত্রে ঋত্বিক ও শ্রাবন্তী। প্রথমজন লেখক এবং রহস্য সন্ধানী। দ্বিতীয়জন রবীন্দ্র সঙ্গীত শিল্পী।গুরুত্বপূর্ণ চরিত্রে ঋতব্রত মুখোপাধ্যায়কে (Rwitobroto Mukherjee) দেখা যাবে বলে জানা গিয়েছে। ছবি মুক্তির দিন এখনও ঠিক হয়নি।


 

Previous articleবিশ্বে একনম্বর হবে: বেথুন স্কুলকে ‘বঙ্গরত্ন’ পুরস্কার মুখ্যমন্ত্রীর, ১০লক্ষ টাকা অনুদান শিক্ষা দফতরের
Next articleঢোঁক গিলল পিসিবি,বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ ১৯ অক্টোবর