কর্নাটকের ফল ২৪-এর আগে বিজেপির জন্য শিক্ষা: কামিনী-কাঞ্চন প্রসঙ্গ তুলে ফের সরব তথাগত

কর্নাটক(Karnataka) বিধানসভা নির্বাচনে(assembly election) বিজেপির(BJP) গোহারা হারের পর দক্ষিণ থেকে নিশ্চিহ্ন হয়ে গিয়েছে গেরুয়া। লজ্জাজনক এই হারের পর এবার বিজেপির সমালোচনায় সরব হলেন প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায়(Tathagata Roy)। কর্নাটকে বিজেপির ফলের সঙ্গে একুশের পশ্চিমবঙ্গের মিল খুঁজে পেলেন তথাগত। কর্নাটকে ও একই সুরে কামিনী কাঞ্চন ইস্যুতে সরব হলেন তিনি।

একুশে বাংলায় বিজেপির হারের প্রসঙ্গ তুলে ধরে কর্ণাটক ইস্যুতে কটাক্ষের সুরে টুইট করেন তথাগত রায়। টুইটে তিনি লেখেন, “কর্নাটকে রাজনীতি সম্পর্কে আমার ধারণা অত্যন্ত কম। কিন্তু সোশ্যাল মিডিয়া মারফত আমি যেটুকু বুঝলাম তাতে একুশে পশ্চিমবঙ্গের ভুলগুলি ২৩ শে কর্নাটকে একইভাবে ঘটানো হয়েছে। ২০২১ সালে পশ্চিমবঙ্গে হেরেছিল কারণ ভোটের দায়িত্বে ছিলেন একদল দুর্নীতিগ্রস্ত ও নারীআসক্ত। দ্বিতীয়ত, বিজেপির সঙ্গে বাংলা যোগের বিষয়টি কখনও জোর দিয়ে দেখা হয়নি।” একইসঙ্গে তথাগত লেখেন, “কর্নাটকের এই ফল ২০২৪-এর জন্য একটা শিক্ষা।”

একই সঙ্গে একুশের অতীত টেনে ফের বিজেপিকে তোপ দেগে তথাগত লেখেন, “পুরোনো সময়ে যেসব বিজেপি কর্মীরা দলের সঙ্গে যুক্ত থেকে ছিলেন লড়াই করেছিলেন তাদের চেয়ে দলবদলুকের দলে নেওয়ার জন্য সর্বত্র সাংগঠনিক উন্মাদনা। মুকুল রায়কে করা হয়েছিল সর্বভারতীয় সহ-সভাপতি। রাজীব বন্দ্যোপাধ্যায় আরএক দলত্যাগীকে করা হয়েছিল বিজেপির জাতীয় কার্যনির্বাহী সদস্য। যদিও তিনি কয়েকদিনের মধ্যে দল ছেড়ে তৃণমূলে ফিরে যান। এইসব পাগলামি রচয়িতাদের খুঁজে বের করার জন্য আলাদা করে দেওয়ার প্রয়োজন নেই। সমস্ত কিছু পুনরায় খতিয়ে দেখা উচিত।”

অন্যদিকে তথাগত রায়ের এই মন্তব্য নিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “একুশে বাংলা যা করেছিল, তেইশে কর্নাটক করেছে, আর চব্বিশে দেশ তা অনুসরণ করবে। তথাগতবাবু কেন বলছেন বাংলার বিজেপি পচা, সর্বভারতীয় বিজেপি নিয়ে কেন কথা বলছেন না?”

Previous articleঝড়ে লন্ড.ভন্ড মহানগরী: গাছ পড়ে কলকাতায় যান চলাচল ব্যা.হত, বিপ.র্যস্ত ট্রেন চলাচলও
Next articleআঞ্চলিকদল শক্তিশালী হলে বিজেপি জিততে পারবে না: মত মমতার