জর্জ টেলিগ্রাফ ট্রেনিং ইনস্টিটিউট-এ ‘স্কিল ফেয়ার ২০২৩’

জর্জ টেলিগ্রাফ ট্রেনিং ইনস্টিটিউটের প্রধান শাখা অর্থাৎ শিয়ালদহে উদ্বোধন হল, ‘স্কিল ফেয়ার ‘ , যেখানে ছাত্রছাত্রীদের উদ্ভাবনী প্রকল্পগুলি প্রদর্শন করা হয় ও তারসঙ্গে পুরস্কার বিতরণ করা হয়। ১৯২০ সালে প্রতিষ্ঠিত, জর্জ টেলিগ্রাফ ট্রেনিং ইনস্টিটিউট ভারতে বৃত্তিমূলক প্রশিক্ষণের পথপ্রদর্শক। এটি একটি ISO প্রত্যয়িত প্রশিক্ষণ ইনস্টিটিউট এবং ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন, ভারত সরকারের প্রশিক্ষণ অংশীদার। প্রতিষ্ঠানটি নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটি এবং পশ্চিমবঙ্গ স্টেট ইউনিভার্সিটির সাথেও অনুমোদিত।

অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং, এয়ার কন্ডিশনিং অ্যান্ড রেফ্রিজারেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স অ্যাপ্লায়েন্সেস ইঞ্জিনিয়ারিং, স্মার্ট ফোন মেরামত, কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড অ্যাডভান্সড ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড অ্যাডভান্সড নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং- এর শিক্ষার্থীদের দ্বারা প্রদর্শিত দক্ষতার প্রশংসা করেন শিল্প প্রতিনিধি, সমাজের বিভিন্ন স্তরের থেকে আসা বিশিষ্ট ব্যক্তিরা এবং দর্শনার্থীরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ইনস্টিটিউটের ম্যানেজিং ডিরেক্টর সুব্রত দত্ত বলেন, “ইন্সটিটিউটের শিক্ষার্থীরা আমাদের সম্পদ। তাদের চমৎকার দক্ষতা দিয়ে শিল্পকে পরিবেশন করার সম্ভাবনা ও ক্ষমতা রয়েছে।”

অনিন্দ দত্ত, ডিরেক্টর অপারেশনস, দ্য জর্জ টেলিগ্রাফ ট্রেনিং ইনস্টিটিউট বলেন, “গত এক মাস ধরে, শিক্ষার্থীরা তাদের ফ্যাকাল্টি সদস্যদের সহায়তায় তাদের উদ্ভাবনী প্রকল্পগুলিকে ফলপ্রসূ করার জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে৷ আমরা খুশি যে তাদের কঠোর পরিশ্রম অবশেষে ফল পেয়েছে৷ আমি তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করি”। তিনি আরও উল্লেখ করেছেন যে এই প্রকল্পগুলির অনেকগুলি কার্যকর স্টার্টআপে রূপান্তরিত হতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয়া হিমাদ্রি ভট্টাচার্য, পূর্ণেন্দু বসু মহাশয় , সুজাতা সেন, অতিন দত্ত, অনির্বান দত্ত, অধিরাজ দত্ত , সংগীত শিল্পী পৌষালী দাস বিশিষ্টরা।

আরও পড়ুন- আদানি গোষ্ঠীর তদ*ন্ত নিয়ে ভিন্ন মত সেবি ও অর্থমন্ত্রকের, মোদিকে তো*প বিরোধীদের

Previous articleআদানি গোষ্ঠীর তদ*ন্ত নিয়ে ভিন্ন মত সেবি ও অর্থমন্ত্রকের, মোদিকে তো*প বিরোধীদের
Next articleববিতার চাকরি অনামিকার, রইল আশ.ঙ্কার কাঁ.টা!