নিয়োগ দু*র্নীতিকাণ্ডের ‘মাস্টারমাইন্ড’ পার্থ, আমি পরিস্থিতির শিকার, আদালতে বিস্ফোরক অর্পিতা

এমনকী, বেলঘড়িয়ার ফ্ল্যাটে অনন্ত টেক্সফ্যাব নামক সংস্থার সব ক্ষমতা পার্থর হাতেই ছিল বলে জানান অর্পিতার আইনজীবী ।

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিয়োগ দুর্নীতিকাণ্ডের ‘মাস্টারমাইন্ড’ বলে অভিযুক্ত করলেন তারই ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। দুর্নীতির বিষয়ে তিনি জড়িত নন বলেও দাবি তার। সেইসঙ্গে সোমবার সশরীরে আদালতে হাজির হয়ে জামিনের আবেদনও জানান তিনি । তবে ইডির দাবি, অর্পিতা দায় অস্বীকার করতে পারেন না । দীর্ঘদিন পর সোমবার অর্পিতাকে সশরীরে আদালতে পেশ করা হয় । এর আগে শেষবার গত অগস্ট মাসে তাঁকে আদালতে পেশ করা হয়েছিল।

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত অর্পিতার হয়ে সোমবার আদালতে সওয়াল করেন বৃন্দা গ্রোভার। তিনি দিল্লি থেকে এসেছেন অর্পিতার হয়ে সওয়াল করতে।আদালতে অর্পিতার আইনজীবী জানান,তাঁর মক্কেলের বিরুদ্ধে যত অভিযোগ আনা হয়েছে, পুরোটাই মিথ্যে। এমনকি অর্পিতাকে গ্রেফতারের আগে তাঁর বয়ানও রেকর্ড করা হয়নি ।এমনকী, বেলঘড়িয়ার ফ্ল্যাটে অনন্ত টেক্সফ্যাব নামক সংস্থার সব ক্ষমতা পার্থর হাতেই ছিল বলে জানান অর্পিতার আইনজীবী ।

ইডি আরও দাবি করেছে, অর্পিতার ফ্ল্যাট থেকে যে টাকা ও গয়না মিলেছে, তারও হিসাব দিতে পারেননি তিনি। ইডির মনে করছে, অর্পিতা বিলাসবহুল জীবন চেয়েছিলেন। তার জন্যই ওই টাকা প্রয়োজন ছিল তাঁর। অর্পিতার আইনজীবী যে গাড়ি করে এসেছেন, তা নিয়েও প্রশ্ন তুলেছে ইডি। গাড়িতে কেন্দ্রীয় সরকারের বোর্ড লাগানো রয়েছে। ইডির দাবি, এর থেকেই স্পষ্ট যে, অর্পিতা কতটা প্রভাবশালী।

ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধারের ঘটনায় অর্পিতা এদিন বলেন, “বিভিন্ন সংস্থায় থাকা টাকা পার্থর, আমার নয় । ইডি-র তদন্ত তাই বলছে। নগদ আর গয়না যেগুলি উদ্ধার হয়েছে সেগুলিও অনন্ত টেক্সফ্যাবের। ” সব ক্ষমতা পার্থর হাতেই ছিল । তিনি পরিস্থিতির শিকার ।উল্লেখ্য, সোমবার আদালতে ঢোকার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেননি অর্পিতা । এর আগে আদালত চত্বরে এসে তাঁকে বার বার বলতে শোনা গিয়েছিল, তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। তাঁকে ‘ফাঁসানো’ হচ্ছে বলেও মন্তব্য করেন অর্পিতা।

Previous articleদিল্লির আঁ.চ এবার কলকাতায়! কুস্তিগিরদের হে.নস্থার প্রতিবাদে পথে SUCI-DYFI
Next article২০০০-এর নোটে হয়রানি, বৈধ হলেও বাতিল করেছে বেশিরভাগ বাজারই