এসটিএফের তৎপরতায় ফের উদ্ধার প্রচুর বেআইনি অস্ত্র

বেঙ্গল এসটিএফের তৎপরতায় ফের উদ্ধার হল বেআইনি অস্ত্র। বেআইনি অস্ত্র উদ্ধারের পাশাপাশি তিন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এসটিএফ ধৃতদের থেকে তিনটি পিস্তল, ১৪ রাউন্ড গুলি এবং ৬টি ম্যাগাজিন উদ্ধার হয়েছে। ধৃত তিন অস্ত্র ব্যবসায়ীর মধ্যে এক জন বিহারের বাসিন্দা। বাকি ২ জন এ রাজ্যের মুর্শিদাবাদ জেলার বাসিন্দা। বিহারের মুঙ্গের থেকে এই অস্ত্রগুলি আনা হচ্ছিল বলে জানতে পেরেছে পুলিশ। বিহার থেকে আনা সেই অস্ত্র নিতে মুর্শিদাবাদ থেকে কাটোয়া স্টেশনে এসেছিল বাকি ২ জন। অস্ত্রপাচারের খবর সূত্রে মারফত পেয়ে কাটোয়া স্টেশনে উপস্থিত ছিল বেঙ্গল এসটিএফের আধিকারিকরা। এবং অস্ত্র পাচারে অভিযুক্তদের গ্রেফতার করে।

আরও পড়ুন:মহাকাল মন্দিরের মূর্তি ভেঙে কেলে*ঙ্কারি, দুর্নী*তির দো*ষারোপে কংগ্রেস-বিজেপি!
গোপন সূত্রে অস্ত্র পাচারের খবর ছিল বেঙ্গল এসটিএফের কাছে। সেই খবর পেয়ে কাটোয়া রেলস্টেশনে হানা দেন এসটিএফের অফিসাররা। অস্ত্রপাচারের অভিযোগে তিন পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের থেকে তিনটি পিস্তল, ১৪ রাউন্ট কার্তুজ ও ৬টি ম্যাগাজিন উদ্ধার হয়েছে বলে জানিয়েছে এসটিএফ। জানা গিয়েছে, বিহার থেকে এই অস্ত্র পাচার করা হচ্ছিল। ধৃতদের মধ্যে এক জন বিহারের মুঙ্গেরের বাসিন্দা। তার নাম শ্রীলাল মণ্ডল (৫৩)। এসটিএফের হাতে ধৃত বাকি ২ জন মুর্শিদাবাদের বাসিন্দা। কাসওয়ার শেখ (৪২) মুর্শিদাবাদের নওদার বাসিন্দা এবং সুদীপ খান (২৫) মুর্শিদাবাদের হরিহরপাড়ার বাসিন্দা বলে জানা গিয়েছে।
এসটিএফ সূত্রে জানা গিয়েছে, শ্রীলাল বিহারের মুঙ্গের থেকে অস্ত্র নিয়ে এসেছিল কাটোয়া স্টেশনে। মুর্শিদাবাদ থেকে কাসওয়াল ও সুদীপ সেই অস্ত্র নিতে এসেছিল কাটোয়ায়। ঘটনা নিয়ে কাটোয়া জিআরপি থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে ঘটনার সঙ্গে আর কেউ জড়িত কি না তা জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। পাশাপাশি অস্ত্র পাচার চক্রের ব্যাপারেও বিস্তারিত জানার চেষ্টা চলছে।

 

Previous articleমহাকাল মন্দিরের মূর্তি ভেঙে কেলে*ঙ্কারি, দুর্নী*তির দো*ষারোপে কংগ্রেস-বিজেপি!
Next articleমহারাষ্ট্রে ‘পাওয়ার ফাইট’! নয়া সংসদ ভবনকে ঘিরে দুই মেরুতে শরদ-অজিত