হিং.সা-বিধ্ব.স্ত মণিপুরে যেতে চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি বাংলার মুখ্যমন্ত্রীর, কটাক্ষ শাহদের

এরপরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তীব্র কটাক্ষ করে মমতা বলেন, এতদিনে গেলেন কেন?

শান্তি চান। সেই কারণেই হিংসা-বিধ্বস্ত মণিপুরে যেতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই আর্জি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে চিঠি পাঠিয়েছেন তিনি। সোমবারই, চিঠি দিয়েছেন বলে মঙ্গলবার সাংবাদিকের বৈঠকে প্রশ্নের জবাবে জানালেন মুখ্যমন্ত্রী। মণিপুরে (Manipur) শান্তিকামী জনগণের সঙ্গে দেখা করতে চেয়েই স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি পাঠিয়েছেন বলে জানান তিনি। এরপরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তীব্র কটাক্ষ করে মমতা বলেন, এতদিনে গেলেন কেন?

মণিপুরে এখন রয়েছেন কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah), প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই-সহ উচ্চ পদস্থ আধিকারিকরা। রয়েছেন সেনা প্রধান মনোজ পাণ্ডে-সহ পদস্থ সেনা কর্তারাও। তবে, এখনও মণিপুরের পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এই পরিস্থিতিতে পাহাড়-রাজ্যে শান্তি ফেরাতে ও শান্তিপ্রিয় মানুষের সঙ্গে কথা বলতে চান বাংলার মুখ্যমন্ত্রী। কিন্তু যেহেতু সেখানে এখন সেনা মোতায়েন রয়েছে। সেই কারণে রীতি মেনেই সোমবার, স্বরাষ্ট্রমন্ত্রকে মণিপুরে যেতে চেয়ে চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেন, তিনি সবসময়ই শান্তির পক্ষে। মণিপুরে অশান্তির আগুন এখনও নেভেনি। সেখানকার মানুষের সঙ্গে কথা বলতেই যেতে চান মমতা। তিনি বলেন, “মণিপুরের প্রকৃত পরিস্থিতি কি আমরা জানতে চাই। মণিপুর কি দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে! পরিস্থিতি দেখতেই একদিনের জন্য সেখানে যাওয়ার অনুমতি চেয়েছি”

অমিত শাহদের যাওয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, ওঁরা ওখানে গিয়ে কী করছেন! সাধারণ মানুষের সঙ্গে তো ওঁরা কথা বলবেন না। একই সঙ্গে তিনি প্রশ্ন তোলেন, এতদিন যাননি কেন?

২দিন আগেই মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, বিজেপির বিভাজন রাজনীতির কারণেই জ্বলছে মণিপুর। আগেও এই বিষয়ে অশান্তি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

 

Previous articleএবার আমেরিকাকে হুমকি পুতিন ঘনিষ্ঠ আইনপ্রণেতার
Next articleফাইনালে নেই কোন উইকেট, বেগুনি টুপি পেয়েও অভিমানী শামি