তৃণমূলের আন্দোলনের কাছে মাথা নত করল হাইওয়ে কতৃপক্ষ!

এই জয় রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না ও সাধারণ মানুষের আন্দোলনের জয়।এলাকার বাসিন্দা রিনা ধর বলেন বাড়ির বাচ্চাদের সমস্যা হতো, যান চলাচলেও অসুবিধা হতো।

সাধারণ মানুষের প্রয়োজনীয়তার কথা ভেবে দীর্ঘদিন ধরে আন্দোলন করছিল তৃণমূল কংগ্রেস (TMC)। ডানকুনি থেকে হরিপাল (Dankuni to Haripal) অবধি দুর্গাপুর হাইওয়েতে এতদিন কোনও আন্ডারপাস না থাকায় সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। এই আন্ডারপাসের দাবিতে রাজ্যের মন্ত্রী বেচারাম মান্নার (Becharam Manna) নেতৃত্বে দীর্ঘদিন ধরে আন্দোলন করছিলেন সমর্থক থেকে শুরু করে সাধারণ মানুষ প্রত্যেকেই। সেই আন্দোলনে অবশেষে সাফল্য এল।ডানকুনি চৌমাথা থেকে হরিপাল অবধি মোট ১৬ টি আন্ডারপাস তৈরির সিদ্ধান্ত নিল হাইওয়ে কতৃপক্ষ।

হাইওয়েতে কোনও আন্ডারপাস না থাকায় দুর্ঘটনায় বহু মানুষের প্রাণ গেছে বাদ পড়েনি গবাদি পশুও। সাধারণ মানুষকে পাশে নিয়ে এই অবস্থার পরিবর্তন চেয়েছিল তৃণমূল কংগ্রেস। আন্দোলনের নেতৃত্ব দেন বেচারাম মান্না। অবশেষে মাথা নত করল হাইওয়ে কর্তৃপক্ষ এবং আন্ডারপাস তৈরিতে সম্মতি দিতে বাধ্য হলো তারা। এরপরই খুশির জোয়ার সাধারণ মানুষের মধ্যে। পাঁচঘরা পঞ্চায়েতের উপপ্রধান অজিত আদক বলেন রাজ্যের মন্ত্রী বেচারাম মান্নার নেতৃত্বে মানুষকে সাথে নিয়ে ২০১৩ সাল থেকে আন্ডারপাশের দাবিতে আন্দোলন চলছে । দীর্ঘ হাইওয়েতে কোনো আন্ডারপাস না থাকায় এতদিনে দুর্ঘটনায় প্রায় ২১০০ মানুষ প্রাণ হারিয়েছেন। অনেকে আহত হয়েছেন, অবশেষে মিলেছে আন্ডারপাস তৈরির অনুমতি। তিনি বলেন এই জয় রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না ও সাধারণ মানুষের আন্দোলনের জয়।এলাকার বাসিন্দা রিনা ধর বলেন বাড়ির বাচ্চাদের সমস্যা হতো, যান চলাচলেও অসুবিধা হতো। এতদিন ধরে আন্ডারপাস হবে হবে শুনেছেন এবার যেটা বাস্তবায়িত হতে চলেছে তাতে খুশি প্রত্যেকে।

 

Previous articleদিল্লিতে লা*ঞ্ছিত কুস্তিগিরদের ন্যায় বিচারের দাবিতে কলকাতার রাজপথে মিছিল মুখ্যমন্ত্রীর
Next article১ লা জুন মাধ্যমিক উচ্চমাধ্যমিকের কৃতিদের সম্বর্ধনা মুখ্যমন্ত্রীর