রেল দুর্ঘটনায় মৃতের সংখ্যা কমানো হচ্ছে: মোদি সরকারের বিরুদ্ধের বিস্ফোরক মমতা

ওড়িশায় ভয়াবহ রেল দুর্ঘটনায়(Rail Accedent) সরকারি রিপোর্ট অনুযায়ী মৃতের সংখ্যা ২৭৫। তবে আদতে এই সংখ্যাটা অনেক বেশি। মৃতের কমানো হচ্ছে মোদি সরকারের তরফে। রবিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এমনই গুরুতর অভিযোগ তুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এবিষয়ে রাজ্যের পরিসংখ্যান টেনে মোদি সরকারের দেহ লোপাটের নোংরা খেলাও ধরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী বলেন, “যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ঘটনা ঘটার পর থেকে আমরা গোটা বিষয়ের উপর নজর রেখেছি। এই দুর্ঘটনায় বাংলার ৬২ জনের মৃতদেহ শনাক্ত করা গিয়েছে। রাজ্যের বিভিন্ন হাসপাতালে ২০৬ জন ভর্তি রয়েছে। ওড়িশাতে বাংলার ৭৩ জন ভর্তি আছেন। এবং ১৮২ জনের অজ্ঞাতপরিচয় দেহ রয়েছে। জেলায় জেলায় রিপোর্ট পাঠানো হয়েছে শনাক্তকরনের কাজ চলছে।” রাজ্যের খতিয়ান তুলে ধরার পাশাপাশি কেন্দ্রকে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের এখানেই ১৮২ জনের অজ্ঞাতপরিচয় দেহ রয়েছে। ৬২ জনের মৃতদেহ শনাক্ত করা হয়েছে। অথচ রেলের তরফে মৃতের আসল সংখ্যাটা কমানো হচ্ছে। এটা ঠিক নয়। আমাদের কাছে মৃতের সংখ্যা বাড়ছে আর ওদের কাছে কমছে!”

ভয়াবহ এই পরিস্থিতির মাঝেও বিজেপি সরকারের বিরুদ্ধে নোংরা রাজনীতির অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষোভ প্রকাশ করে বলেন, ”ওদের বলুন কালো কাপড়ে মুখে ঢেকে ঘরে থাকতে। এত বড় ঘটনার পরও আমার আমলে কত লোক মরেছে, নীতীশের আমলে কত লোক মরেছে, লালু প্রসাদের সময়ে কত ট্রেন দুর্ঘটনা এই তত্ত্ব টানছে। আমার সময়ে রেলের হাল কী ছিল! এবার তো মনে হচ্ছে ব্রিটিশ আমলের দুর্ঘটনাকেও টানবে।” পাশাপাশি তিনি বলেন, “আমি ভেবেছিলাম এই সময়টা রাজনৈতিক কথা বলব না। হঠাৎ আমার কাছে একটা ম্যাসেজ এল। তাতে তাঁরা একটা লিস্ট দিয়েছে আমার সময় কত মারা গেছে রেল দুর্ঘটনায় আমি যে আধুনিক করে দিয়ে এসেছিলাম রেলকে তার জন্যই দুর্ঘটনা কমেছে। যে তথ্য ওরা দিয়েছে ওটা ভুল ইনফরমেশন। আমি তো এখন রেলমন্ত্রকে নেই। ঝগড়া করার অনেক সময় রয়েছে, মৃতদেহ নিয়ে যারা রাজনীতি করে তাদের ধিক্কার।”

Previous articleWTC ফাইনালের আগে জোর ধাক্কা অজি শিবিরে, ছিটকে গেলেন হ্যাজেলউড
Next articleরিয়াল ছাড়ছেন বেঞ্জিমা, জানান হলো ক্লাবের পক্ষ থেকে