ঠাকুরবাড়িতে অভিষেককে ঠেকাতে বিজেপির অস.ভ্যতা! ধুয়ে দিলেন কুণাল

অভিষেকের ঠাকুরবাড়ি যাওয়া ছিল পূর্বঘোষিত কর্মসূচি।

ঠাকুরনগরে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আটকাতে বিজেপি যা অসভ্যতা করেছে, সেই প্ররোচনায় পা দেয়নি কেউ। অভিষেকের ঠাকুরবাড়ি যাওয়া ছিল পূর্বঘোষিত কর্মসূচি। ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে বনগাঁয় পৌঁছে মতুয়া মহাসম্প্রদায়ের ঠাকুরবাড়ি গিয়ে বীণাপানি দেবীকে শ্রদ্ধা জানানোর কথা ছিল। কিন্তু রবিবার সকাল থেকেই অভিষেকের সফরকে কেন্দ্র করে ঠাকুরনগরে মতুয়াদের দু’পক্ষের মধ্যে তুমুল অশান্তি শুরু হয়। ঠাকুরবাড়ির মূল মন্দির দখল করে শান্তনু ঠাকুরের অনুগামীরা দরজা বন্ধ করে দেন বলে অভিযোগ। সঙ্গে দোসর ছিল কেন্দ্রীয় বাহিনী। ফলে অভিষেক গিয়ে ঢুকতে পারেননি।

অভিষেককে এভাবে আটকানোর বিষয়টি নিয়ে ব্যাপক ক্ষুব্ধ তৃণমূল শীর্ষ নেতৃত্ব।মতুয়াদের জন্য বিজেপি কোন কর্তব্য পালন করেছে? এমনকি, কেন্দ্রীয় বাহিনী দিয়ে অসভ্যতামি করা হয়েছে। মন্দিরে জুতো পরে কেন্দ্রীয় বাহিনী কী করছিল? রবিবার সেই প্রশ্নও তুললেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

তিনি বলেন , ঠাকুরবাড়ির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল পরিবারের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। কোনও রাজনৈতিক কর্মসূচি ন,য় অভিষেক বন্দ্যোপাধ্যায় শুধুমাত্র শ্রদ্ধা জানাতে পুজো দিতে যাচ্ছিলেন। বিজেপি সকাল থেকে সেখানে বেনজির অসভ্যতা করেছে।
রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত ভাবে বিজেপির কয়েকজন কর্মী সমর্থককে নামিয়ে কেন্দ্রীয় বাহিনী দিয়ে মন্দির বন্ধ করা। এটা কোন রাজনীতির পরিচয়? মহিলাদের সঙ্গে অসভ্যতা করা , কুৎসিত স্লোগান দেওয়া ।কিন্তু কোন প্ররোচনাতেই অভিষেক এবং তৃণমূল কর্মী সমর্থকরা পা দেননি।
কুণাল বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বিনাপানিদেবীকে মায়ের মতো শ্রদ্ধা করতেন । সামান্য অসুস্থতার কথা শুনলে তো ছুটে যেতেন। ঠাকুরনগরকে তিনি নতুন করে সাজিয়ে তুলেছেন। যারা গন্ডগোল করেছে তারা মতুয়া নয় বিজেপির কিছু কর্মী। অভিষেক ইচ্ছা করলে ৫ মিনিটে ওই ব্যারিকেড ভেঙে সেখানে ঢুকতে পারতেন, কিন্তু তিনি তা করেননি।

এদিন কুণালের সরাসরি অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী মহিলাদের মেরেছে, গুন্ডামি করেছে।আসলে অভিষেক ফোবিয়ায় ভুগছে শান্তনু ঠাকুর, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষরা।
কুণালের হুঁশিয়ারি, শান্তনু ঠাকুর মনে রাখবেন এটা দলবাজি করার জায়গা নয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় মনে করলে পাঁচ মিনিটে হিসাব উল্টে দিতে পারতেন।
ওই মন্দিরে ভবিষ্যতে অভিষেক পুজো দেবেন । আর এই শান্তনু ঠাকুর লোকসভা ভোটের পর তৃণমূলে ফিরতে এই অভিষেকেরই পায়ে ধরবে।

Previous articleঠাকুরবাড়ির মন্দিরে জু.তো পরে বাহিনী! মহিলাদের নিগ্র.হ: টুইটে তীব্র নিন্দা অভিষেকের
Next articleনিরাপত্তা ব্যবস্থায় জোর! রিলে রুমে ডিজিটাল তালা বসানোর সিদ্ধান্ত রেলের