ভোটপ্রচারে বেরিয়ে খু*ন তৃণমূল অঞ্চল সভাপতি! জ*খম কংগ্রেস নেতা

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়েছে একাধিক জেলায়। বৃহস্পতিবার গভীর রাতে ভোট প্রচারে গিয়ে গুলিতে মৃত্যু হল তৃণমূলের অঞ্চল সভাপতির। গুলিবিদ্ধ হয়েছেন এক কংগ্রেস কর্মী। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে মুর্শিদাবাদের নবগ্রামে।ঘটনাস্থলে মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী।

আরও পড়ুন:ভাঙড়ে রাজ্যপাল! বসলেন বৈঠকে

বৃহস্পতিবার মনোনয়ন পর্ব শেষ করে বাড়ি ফিরেছিলেন সাহেবনগরের তৃণমূলের অঞ্চল সভাপতি মোজাম্মেল হক। তারপর সন্ধেয় প্রচারের কাজে বের হন তিনি। অভিযোগ, হজবিবি ডাঙা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। ক্রমশ পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করে। মারধর করা হয় মোজাম্মেল হককে। অভিযোগ, সেই সময় তাঁকে লক্ষ্য করে দু রাউন্ড গুলি চালানো হয়। সঙ্গে সঙ্গে রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটিয়ে পরেন তিনি। উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তৃণমূল বিধায়ক কানাইলাল মণ্ডলের অভিযোগ, এই ঘটনার নেপথ্যে কংগ্রেস। খুনের প্রতিবাদে শুক্রবার নবগ্রামে ১২ ঘণ্টার বনধের ডাকও দিয়েছেন বিধায়ক। তবে পুলিশের দাবি, গুলি চলেনি।

অন্যদিকে, পুত্র রমজান শেখের ভোট প্রচারে বেরিয়েছিলেন দীর্ঘ দিনের কংগ্রেস কর্মী মাহরুল্লাহ। ভোট প্রচারের সময় তাঁকে লক্ষ্য করে পিছন থেকে গুলি চালান দুষ্কৃতীরা। আহত মাহরুল্লাহকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে কংগ্রেস সূত্রে খবর। তাঁকে লক্ষ্য করে কে বা কারা গুলি চালিয়েছে, তা এখনও জানা যায়নি। আহত কংগ্রেস কর্মীকে হাসপাতালে দেখতে শুক্রবার নবগ্রাম যাওয়ার কথা রয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর।
এই দুই ঘটনা প্রসঙ্গে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ভিজি সতীশ বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। দু’টি ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে।’’

Previous article“শ.য়তানের খেলা শেষ হওয়া উচিত”, পাল্টা রাজ্যপালকে উত্তরপ্রদেশ-মনিপুর দেখালেন কুণাল
Next articleভাঙড় নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব হাই কোর্টের, মঙ্গলে শুনানি