আমরা রাজ্যপালকে সম্মান করি, কিন্তু এক্তিয়ারের বাইরে যাচ্ছেন, কটাক্ষ তৃণমূল নেতৃত্বের

বাম, কংগ্রেস, বিজেপির মিথ্যা অভিযোগে রাজ্যপাল ‘ধুনো দিচ্ছেন’ বলেও অভিযোগ করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

গতকালই ভাঙড় গিয়েছিলেন। আর আজ সমস্ত কর্মসূচি বাতিল করে দক্ষিণ চব্বিশ পরগণার ক্যানিংয়ে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস৷ তৃণমূল অবশ্য রাজ্যপালের এই হঠাৎ ‘সফর’ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি।

শনিবার তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষ,  রাজ্যপালকে সম্মান করি, কিন্তু এক্তিয়ারের বাইরে যাচ্ছেন।বোস পদবি হলেই নেতাজি সুভাষ হওয়া যায় না। এটা মনে রাখতে হবে তাঁকে। বাম, কংগ্রেস, বিজেপির মিথ্যা অভিযোগে রাজ্যপাল ‘ধুনো দিচ্ছেন’ বলেও অভিযোগ করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তৃণমূলের মুখপাত্র  বলেন, এত বড় নির্বাচন, এত বুথ। সেখানে এই গোলমাল করছে কারা? আইএসএফ, বিজেপি আর বিরোধীরা। সেখানে রাজ্যপাল এমন বিবৃতি দিচ্ছেন যেন তৃণমূল করছে সব। পাশের রাজ্য মণিপুর দেখেছেন? উপনিষদের মতো বাণী দিলে হবে? তাঁর স্পষ্ট বক্তব্য, ”৯৯.৯৯ শতাংশ এলাকায় শান্তিপূর্ণ কাজ হচ্ছে। অবাধে বিরোধীরা মনোনয়ন দিয়েছেন। রাজ্যপালের উচিত ৬০,৯০০ উপর বুথ। আমাদের ছেলেরা মারা যাচ্ছেন। রাজ্যপাল উসকানি দিচ্ছেন। আগুনে ঘি ঢেলেছেন। দিল্লির দূত হিসাবে দিল্লির প্রচারক হিসাবে কাজ করছেন।

কিন্তু সেই সমস্ত কর্মসূচি বাতিল করেই ক্যানিং যান তিনি৷ বেলা তিনটের পর রাজ ভবন থেকে ক্যানিংয়ের উদ্দেশ্যে রওনা দেন রাজ্যপাল৷এলাকা পরিদর্শনের পাশাপাশি স্থানীয়দের সঙ্গেও কথা বলবেন রাজ্যপাল। বৈঠক করেন পুলিশ আধিকারিকদের সঙ্গে।হাসপাতাল মোড়ে থামে রাজ্যপালের কনভয়। সেখানে স্থানীয় মানুষ সরাসরি রাজ্যপালের সঙ্গে কথা বলার চেষ্টা করেন।এদিন ক্যানিংয়ে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গেও রাজ্যপাল কথা বলেন।ক্যানিংয়ে পৌঁছেই সেচ দফতরের একটি ভবনে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন তিনি। বিরোধী প্রার্থীরা রাজ্যপালের সঙ্গে কথা বলতে সেখানে উপস্থিত হন।যদিও বিডিও অফিসে তাদের সঙ্গে রাজ্যপাল কথা বলবেন বলে জানানো হয়।

এদিন ক্যানিংয়ে রাজ্যপাল বলেন, কোনও হিংসা বরদাস্ত করব না। তিনি বলেন, গণতন্ত্রে ভয়ের কোনও জায়গা নেই।দুর্ভাগ্যজনকভাবে রাজনীতিতে বাহুবলের অপব্যবহার হচ্ছে। অবাধ ও শান্তিপূর্ণ পঞ্চায়েত ভোট করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। যে কোনও মূল্যে আদালতের নির্দেশ পালন করা হবে।

 

 

 

Previous articleমেসিকে জড়িয়ে ধরে আটক এক সমর্থক, কী করল চিনের পুলিশ
Next articleভোট মিটলেই বকেয়া আদায়ে দিল্লি গিয়ে আ.ন্দোলন, বৈঠকে সিদ্ধান্ত তৃণমূলের