সকাল থেকেই মেঘের গর্জনের সঙ্গে ঝেঁপে বৃষ্টি তিলোত্তমায়!

ঘন কালো মেঘে ঢেকেছে কলকাতার আকাশ। সেইসঙ্গে মেঘের গর্জন। আষাঢ়ের শুরুতেই তুমুল বৃষ্টি শহর কলকাতা সহ একাধিক জেলায়। যার ফলে তাপমাত্রা অনেকটাই কমেছে।তবে সপ্তাহের শুরুতে একনাগাড়ে বৃষ্টির জেরে দুর্ভোগে পড়েছেন অফিস যাত্রীরা।বৃষ্টি থামার কোনও লক্ষণই আপাতত দেখা যাচ্ছে না।উল্টে বেড়েই চলেছে বৃষ্টির দাপট।

আরও পড়ুনঃআগামী দিনে এক নম্বর হবে ডায়মন্ড হারবার: অভিষেক

রবিবারই হাওয়া অফিস জানিয়েছিল দক্ষিণবঙ্গে বর্ষা আসতে আর দেরি নেই। পূর্বাভাসকে সত্যি করে সোমবার সকাল থেকেই শুরু হয় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। বৃষ্টির সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে চলছে মেঘের গর্জন।একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে শহর ও শহরতলির বিস্তীর্ণ এলাকায়।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনাও রয়েছে।যদিও এখনও তাপপ্রবাহের সতর্কতা জারি রয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে।
দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে সোমবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা জারি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার প্রভৃতি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Previous articleপাথরপ্রতিমায় প্রকাশ্যে রামধনু জোট! ‘আমের’ সমর্থনে বাম-কংগ্রেস-বিজেপি
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ